বৃষ্টির আশঙ্কা তারপরও মাঠে পাকিস্তান-অস্ট্রেলিয়া

0
99
ছবি প্রতীকী
প্রিন্ট

বৃষ্টির কারণে বিশ্বকাপে পর পর দুটি ম্যাচ পরিত্যক্ত হয়। আজ বুধবার পাকিস্তান-অস্ট্রেলিয়া ম্যাচকে ঘিরেও তেমনি শঙ্কায় রয়েছে হাজারো ক্রিকেটপ্রেমী। আবহাওয়ার পূর্বাভাসও তাই বলছে। তবু আজ টসে জেতার পর ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ।

সেমিফাইনালে যাওয়ার পথে এই বৃষ্টিই হতে পারে যে কোনও দলের জন্য প্রাচীর। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ বৃষ্টি নিয়ে কথা বলেছিলেন। জানিয়েছিলেন যতটুকু সম্ভব বৃষ্টি থেকে ফায়দা নিতে চায় তার দল।

তিনি বলেন, আমি মনে করি আগামী কয়েকদিনে আবহাওয়া একটি বিশাল ভূমিকা নিতে পারে। কয়েকটি ম্যাচ বাতিল হওয়ার কারণে সেরা চার থেকে ছিটকে যাবে অনেকেই।

গেল ম্যাচে ভারতের কাছে পর্যুদস্ত হতে হয়েছে অস্ট্রেলিয়াকে। গত মার্চে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন দলটি পাকিস্তানের বিপক্ষে ৫-০ তে হোয়াইটওয়াশ করেছিল। ফলে আজ একটু হলেও এগিয়ে থাকবে অ্যারন ফিঞ্চ একাদশ।

অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, শন মার্শ, অ্যালেক্স কেরে (উইকেট রক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ন্যাথান লায়ন ও কেন রিচার্ডসন।

পাকিস্তান একাদশ: ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, মোহম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ, শোয়েব মালিক, আসিফ আলী, ওয়াহাব রিয়াজ, হাসান আলি, শাহীন শাহ আফ্রিদি ও মোহম্মদ আমির।