এবার পিপলস লিজিংয়ের কার্যক্রম বন্ধ হলো ডিএসইতে

0
49
প্রিন্ট

অনিয়ম অভিযোগের কারণে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের কার্যক্রম বন্ধ হয়েছে। বাংলাদেশ ব্যাংক থেকে কোম্পানিটি বন্ধের উদ্যোগ নেয়ার পর এবার পুঁজিবাজারে কোম্পানিটির লেনদেন বন্ধ করা হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদ এ সিদ্ধান্ত নিয়েছে। যা আজ রোববার (১৪ জুলাই) থেকে অনির্দিষ্টকালের জন্য পুঁজিবাজারে পিপলস লিজিংয়ের শেয়ার লেনদেন বন্ধ থাকবে।

এর আগে পিপলস লিজিং বন্ধের ঘোষনা গনমাধ্যমে প্রকাশিত হলে বিনিয়োগকারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। যে কারণে অনেক শেয়ারহোল্ডার পানির দরে কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিতে চান। কিন্তু ক্রেতার অভাবে হতাশ হতে হয়েছে তাদেরকে। নামমাত্র অর্থে শেয়ার বিক্রির প্রস্তাব দিলেও ক্রেতার অভাবে শেয়ার বিক্রি করতে পারেনি শেয়ারহোল্ডাররা। মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার এ তিন কার্যদিবসে দফায় দফায় দাম কমিয়েও শেয়ার বিক্রি করতে ব্যর্থ হন পিপলস লিজিংয়ের শেয়ারহোল্ডারা। এ পরিস্থিতিতেই কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ করে দিল ডিএসই।

জানা যায়, অনিয়ম দুর্নীতি আর অব্যবস্থাপনায় চরম সংকটে থাকা পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেসের (পিএলএফএসএল) কার্যক্রম বন্ধের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ব্যাংক। এ বিষয়ে অনুমোদন দিয়েছে অর্থ মন্ত্রণালয়। শিগগিরই প্রতিষ্ঠানটির অবসায়ন চেয়ে উচ্চ আদালতে আবেদন করবে নিয়ন্ত্রক সংস্থা।