মোহাম্মদ আসাদ উল্লাহ জনতা ব্যাংকের নতুন পরিচালক

প্রিন্ট

মোহাম্মদ আসাদ উল্লাহ সম্প্রতি জনতা ব্যাংক লিমিটেড এর পরিচালনা পর্ষদের পরিচালক হিসেবে যোগদান করেছেন। এর পূর্বে তিনি সোনালী ব্যাংক লিমিটেড এর পরিচালনা পর্ষদের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। মোহাম্মদ আসাদ উল্লাহ ১৯৭৯ সালে অর্থ মন্ত্রণালয়ে সহকারি সচিব (সিভিল সার্ভিস ক্যাডার) হিসেবে যোগদানের মাধ্যমে তাঁর বর্ণাঢ্য কর্মজীবন শুরু করেন। পরে ইন্টারন্যাশনাল সিভিল সার্ভিসে জুনিয়র প্রফেশনাল অফিসার হিসেবে যোগদান করেন।

২০০০ সাল পর্যন্ত পৃথিবীর বিভিন্ন দেশে যেমন ইয়েমেন, শ্রীলংকা, ভারত, জর্ডান, ইরাক, তুরস্ক, ইরান, কেনিয়া, সোমালিয়া, আফগানিস্তান, পাকিস্তান, যুক্তরাষ্ট্র, ভিয়েনা, সুইজারল্যান্ড এ জাতিসংঘের ৪ টি এজেন্সি (ইউএনডিপি, ইউএনএইচসিআর, ইউএনডিসিপি, ইউএনওপিএস) এর বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেন। ১৯৯৪ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত তিনি বাংলদেশে ইউএনডিসিপি’র কান্ট্রি কোঅর্ডিনেটর ছিলেন।

২০০১ সালে যুক্তরাষ্ট্র থেকে আইটি ইঞ্জিনিয়ার হিসেবে গ্রাজুয়েশন সম্পন্ন শেষে তিনি ব্রানফোর্ড হল ইনস্টিটিউট এ ইন্সট্রাকটর হিসেবে যোগদান করেন। পরবর্তীতে একই প্রতিষ্ঠানের প্রোগ্রাম ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। আলফা রেটিং এ ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে যোগদানের পূর্ব পর্যন্ত তিনি ব্রানফোর্ড হল ইনস্টিটিউট এর বিভিন্ন পর্যায়ের দায়িত্ব পালন করেন। পেশাজীবী হিসেবে মোহাম্মদ আসাদ উল্লাহ এর পরিচালন এবং ব্যবস্থাপনা বিষয়ে আন্তর্জাতিক মানের দক্ষতা রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি অর্থনীতিতে সম্মান এবং ১৯৭৭ সালে উন্নয়ন অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি দেশে-বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করেন।