সিরাজগঞ্জ-ঢাকা রুটে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট

প্রিন্ট

আজ বৃহস্পতিবার সকাল থেকে সিরাজগঞ্জ জেলায় অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট শুরু হয়। বাস মালিক নেতাদের দ্বন্দ্বের জেরে পূর্ব ঘোষনা অনুযায়ী সিরাজগঞ্জে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট শুরু হয়েছে।

জানা গেছে, বাস চলাচলের রুট নিয়ে সিরাজগঞ্জ জেলা বাস মালিক সমিতির নেতাদের সঙ্গে রাজধানীর মহাখালীর বাস মালিক নেতাদের দ্বন্দ্বের জেরেই ধর্মঘট। এর ফলে সিরাজগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে কোনো বাস ছেড়ে আসেনি।

ধর্মঘটের ডাক দিয়েছেন সিরাজগঞ্জ জেলার পরিবহন মালিক-শ্রমিকরা। গত দু’দিন ধরে সিরাজগঞ্জ জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে মাইকিং করে ধর্মঘট পালনের আহ্বান জানানো হয়। এদিকে ধর্মঘট শুরু হওয়ার কয়েকদিন আগে থেকেই ঢাকার দিকে সিরাজগঞ্জের এবং সিরাজগঞ্জের দিকে ঢাকার বাস চলাচল বন্ধ রয়েছে।

সিরাজগঞ্জ জেলা বাস সমিতির সভাপতি জিন্নাহ আলমাজি বলেন, ঢাকার মহাখালী মালিক সমিতির অসাংগঠনিক কর্মকাণ্ড ও সিরাজগঞ্জের বাস ঢাকায় চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির প্রতিবাদে পূর্ব নির্ধারিত আল্টিমেটাম অনুযায়ী বৃহস্পতিবার থেকে জেলায় অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেওয়া হয়।

তিনি বলেন, চলমান দ্বন্দ্ব নিরসনের জন্য প্রশাসনকে আমরা তিনদিনের আল্টিমেটাম দিয়েছিলাম। নির্ধারিত সময়ের মধ্যে আমাদের দাবিগুলো মানা হয়নি। যার কারণে আমরা ধর্মঘটে যেতে বাধ্য হয়েছি। আগামীতে কঠোর আন্দোলনের প্রস্তুতি চলছে।

এদিকে, ধর্মঘটের কারণে দুর্ভোগে পড়েছেন ঢাকার রুটে চলাচলকারী সিরাজগঞ্জের সাধারণ যাত্রীরা।