আগামী সোমবার থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

প্রিন্ট

আসছে ঈদুল আজহা উপলক্ষে আগামী সোমবার (২৯ জুলাই) থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে এবং ঈদ পরবর্তী ফিরতি ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে ৫ আগস্ট থেকে।

আজ মঙ্গলবার রাজধানীর রেলভবনে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে রেলওয়ের প্রস্তুতি বিষয়ে এক সংবাদ সম্মেলনে রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এ কথা জানান।

রেলপথমন্ত্রী বলেন, ‘২৯ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত দেশের বিভিন্ন গন্তব্যের ট্রেনের অগ্রীম টিকিট বিক্রি করা হবে। ফিরতি টিকিট ৫ থেকে ৯ আগস্ট পর্যন্ত দেওয়া হবে। অনলাইনে অর্ধেক ও বাকি অর্ধেক টিকিট রাজধানীর পাঁচটি স্টেশনে বিক্রি করা হবে।’

ঈদ উপলক্ষে বরাবরের মতো এবারও সারা দেশে ৮ জোড়া স্পেশাল ট্রেন থাকবে জানিয়ে নূরুল ইসলাম সুজন বলেন, ‘ঈদের আগে ৮ আগস্ট থেকে ১১ আগস্ট পর্যন্ত বিশেষ ট্রেন চলবে। আর ঈদের পরে ১৩ আগস্ট থেকে ১৯ আগস্ট পর্যন্ত চলবে এই বিশেষ ট্রেন।’

মন্ত্রী বলেন, ২৯ জুলাই ৭ আগস্টের, ৩০ জুলাই ৮ আগস্টের, ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের ও ২ আগস্ট ১১ আগস্টের অগ্রীম টিকিট বিক্রি করা হবে। ফিরতি ৫ আগস্ট ১৪ আগস্টের, ৬ আগস্ট ১৫ আগস্টের, ৭ আগস্ট ১৬ আগস্টের, ৮ আগস্ট ১৭ আগস্টের ও ৯ আগস্ট ১৮ আগস্টের টিকিট বিক্রি করা হবে।

এবারও একজন যাত্রী চারটির বেশি টিকিট সংগ্রহ করতে পারবেন না। জাতীয় পরিচয়পত্র দেখিয়ে টিকিট সংগ্রহ করতে হবে। এছাড়া ঈদের অগ্রিম বিক্রিত টিকিট কোন অবস্থাতেই ফেরত নেয়া হবে না।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেল সচিব মো. মোফাজ্জেল হোসেন, রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান ও অতিরিক্ত মহাপরিচালক মিয়া জাহান প্রমুখ।

আগামী ১২ আগস্ট পবিত্র ঈদ-উল আজহা ধরে রেলওয়ের কর্মপরিকল্পনা সাজানো হয়েছে।