আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড এর ‘অর্ধবার্ষিক ব্যবসা উন্নয়ন সম্মেলন ২০১৯’ অনুষ্ঠিত

প্রিন্ট

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ-এর অর্ধবার্ষিক ব্যবসা উন্নয়ন সম্মেলন ২০১৯ রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টাল-এ ২৭ জুলাই, ২০১৯ শনিবার অনুষ্ঠিত হয়। ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করেন। ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
এ সময় উপস্থিত ছিলেন পরিচালক পর্ষদের সদস্য আলহাজ্জ হাফেজ মোঃ এনায়েত উল্যা, মোঃ আমির উদ্দিন পিপিএম, আলহাজ্জ নাজমুল আহসান খালেদ, আলহাজ্জ আব্দুল মালেক মোল্লা, আলহাজ্জ মোঃ আনোয়ার হোসেন, বদিউর রহমান, আলহাজ্জ ইঞ্জি. খন্দকার মেসবাহ্ উদ্দিন আহমেদ এবং আলহাজ্জ আহামেদুল হক।

এ সময় উপব্যবস্থাপনা পরিচালক মোঃ ফজলুল করিম, এস. এম. জাফর, শাব্বির আহমেদ, মোঃ শফিকুর রহমানসহ ব্যাংকের শীর্ষ নির্বাহীগণ উপস্থিত ছিলেন। সম্মেলনে ব্যাংকের ১৭১টি শাখার ব্যবস্থাপকবৃন্দ অংশগ্রহণ করেন। ব্যাংকের সার্বিক ব্যবসা পরিস্থিতি নিয়ে পরিচালক পর্ষদ এবং ব্যবস্থাপনা কর্তৃপক্ষ শাখা ব্যবস্থাপকবৃন্দের সঙ্গে আলোচনা করেন।

উল্লেখ্য, অনিরীক্ষিত তথ্য অনুযায়ী ২০১৯ সালের প্রথম ৬ মাসে ব্যাংকের মোট আমানতের পরিমাণ দাঁড়িয়েছে ৩০,৬৫৯ কোটি টাকা। এ সময় ব্যাংকের বিনিয়োগ হয়েছে ২৭,৩১৪ কোটি টাকা। এছাড়া আমদানি ও রপ্তানির পরিমাণ ছিলো যথাক্রমে ৮,৭৪১ কোটি এবং ৫,৩৮০ কোটি টাকা। এ সময়ে ব্যাংক ১,৯১১ কোটি টাকার বৈদেশিক রেমিটেন্স সংগ্রহ করেছে। শ্রেণীকৃত বিনিয়োগের ক্ষেত্রে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক যথেষ্ট দৃঢ় অবস্থানে রয়েছে।