বিপিএলের উদ্বোধন ৩ ডিসেম্বর, ৬ ডিসেম্বর খেলা শুরু

প্রিন্ট

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) সপ্তম আসরের দিন-তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলতি বছর ডিসেম্বরের ৩ তারিখ বিপিএলের উদ্বোধন করা হবে আর খেলা শুরু হবে ৬ ডিসেম্বর থেকে।

গতকাল শনিবার সন্ধ্যায় বিসিবির বৈঠক শেষে এ তথ্য জানান বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

এর আগে প্রকাশ করা হয় বাংলাদেশ ক্রিকেট দলের বোলিং কোচদের নাম। বাংলাদেশ ক্রিকেট দলের নতুন পেস বোলিংয়ের দায়িত্বে আসছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার কার্ল ল্যাঙ্গেভেল্ট। সাবেক এই ক্রিকেটার দুই বছর মেয়াদী চুক্তিতে নিয়োগ পেতে যাচ্ছেন।

১৯৭৪ সালে দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া কার্ল ল্যাঙ্গেভেল্ট তার দেশের হয়ে ছয়টি টেস্ট ও ৭২টি ওয়ানডে খেলেছেন। টেস্ট ক্রিকেটে তার উইকেট সংখ্যা ১৬। অন্যদিকে ওয়ানডে ক্রিকেটে তিনি ১০০টি উইকেট শিকার করেন। এ ছাড়া টি-টোয়েন্টি ক্রিকেটে নয় ম্যাচ খেলে তিনি পেয়েছেন ১৭ উইকেট।

ল্যাঙ্গেভেল্ট এর আগে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন।

আর স্পিনের দায়িত্ব নেবেন কিউই গ্রেট ড্যানিয়েল ভেট্টোরি। আসন্ন ভারত সিরিজের আগে টাইগার স্পিনারদের দায়িত্ব নেবেন ভেট্টোরি। কাজ করবেন আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।

ভেট্টোরি ১৮ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে নিউজিল্যান্ডের হয়ে খেলেছেন সর্বোচ্চ ১১৩টি টেস্ট ম্যাচ। ৩৬২ উইকেট নেয়ার পাশাপাশি ৪ হাজার ৫৩১ রান করেছেন, যার মধ্যে আছে ছয়টি সেঞ্চুরি। কপিল দেব ও ইয়ান বোথামের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে ৩০০ টেস্ট উইকেট নেয়ার পাশাপাশি ৪ হাজার রান করার কীর্তি গড়েন ৩৬ বছর বয়সী এ বাঁহাতি স্পিনার।