রাজশাহী জেলার বাঘা উপজেলাধীন আড়ানী বাজারে শাহ্জালাল ইসলামী ব্যাংকের ১২৫তম শাখার উদ্বোধন

প্রিন্ট
০১ আগস্ট ২০১৯ইং তারিখে রাজশাহী জেলার বাঘা উপজেলাধীন আড়ানী বাজারে শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর (এসজেআইবিএল) ১২৫তম শাখা হিসেবে আড়ানী বাজার শাখার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। একই দিনে ব্যাংকের শাখা প্রাঙ্গণে একটি এটিএম বুথের উদ্বোধন করা হয়। শাহজালাল ইসলামী ব্যাংকের পরিচালক আলহাজ্জ মহিউদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে উক্ত শাখা এবং এটিএম বুথের উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক জনাব আব্দুল আজিজ।

অনুষ্ঠানে বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে আড়ানী পৌরসভার মেয়র জনাব মোঃ মুক্তার আলী ও বারিন্দ মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শামসুদ্দিন এবং বাঘা পৌরসভার মেয়র জনাব আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ব্যাংকের সাধারণ সেবা বিভাগের প্রধান জনাব মোঃ মাহবুবুর রশীদ, রাজশাহী শাখার ব্যবস্থাপক জনাব আরিফ বিল্লাহ, আড়ানী বাজার শাখার ব্যবস্থাপক জনাব মোঃ আবু ইউসুফ-সহ স্থানীয় শিল্পপতি এবং ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্জ মহিউদ্দিন আহমেদ বলেন, বর্তমানে তথ্য প্রযুক্তিসহ সর্ব ক্ষেত্রে দেশের উন্নয়নের প্রতিচ্ছবি প্রতিফলিত হচ্ছে। শহুরে অর্থনীতির সাথে পাল্লা দিয়ে দ্রুতগতিতে অগ্রসর হচ্ছে গ্রামীণ অর্থনীতি। দেশের সর্বত্র বিদ্যুতায়নের ফলে সার্বিক উন্নয়ন ও অগ্রগতি আরো দৃশ্যমান হচ্ছে। স্বল্প সময়ে দেশ উন্নত দেশের কাতারে উপনীত হবে। রাজশাহী অঞ্চলের বাঘা উপজেলা অতি প্রাচীন কাল থেকেই ব্যবসা-বাণিজ্যে অগ্রসরমান। বাঘা অঞ্চলের শিল্প-বাণিজ্যের উন্নয়নে শাহ্জালাল ইসলামী ব্যাংক যথাসম্ভব বিনিয়োগ করবে বলে তিনি জানান। তাছাড়া এ অঞ্চলে ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠায় ব্যাংক আরো অধিকতর অর্থায়ন করে অত্র এলাকার ব্যবসা-বাণিজ্যে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে তিনি তাঁর বক্তব্যে আশাবাদ ব্যক্ত করেন।

অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক জনাব আব্দুল আজিজ ব্যাংকের জনপ্রিয় আমানত এবং বিনিয়োগ প্রকল্প সমূহের একটি সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক জনগণের দোঁর গোঁড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর। সে লক্ষ্যে শাহ্জালাল ইসলামী ব্যাংক পর্যায়ক্রমে প্রতিটি জেলা, উপজেলা এবং শহরতলীতে শাখা স্থাপনের মাধ্যমে সমাজের সর্বস্তরের জনগণকে ব্যাংকিং সেবার আওতায় আনার প্রচেষ্টা অব্যাহত রেখেছে। তিনি বলেন, বাঘা উপজেলার অর্থনীতি সম্পূর্ণ কৃষি নির্ভর। কৃষি পণ্যের উৎপাদনে কৃষি ভিত্তিক শিল্পে এবং ক্ষুদ্র-মাঝারী শিল্প বাণিজ্যে শাহ্জালাল ইসলামী ব্যাংক অধিকতর বিনিয়োগ করবে।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে ব্যাংকের সমৃদ্ধি কামনা করে আড়ানী বাজার শাখা প্রাঙ্গণে পবিত্র কুরআন খতম, দুরূদ এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়।