টেক্সাসে ওয়ালমার্ট সুপার সেন্টারে বন্দুকধারীর হামলায় নিহত ২০

প্রিন্ট

যুক্তরাষ্ট্রে টেক্সাস অঙ্গরাজ্যের শপিং মলে বন্দুকধারীর গুলিতে অন্তত ২০ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২২ জন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক ।

শনিবার স্থানীয় সময় বেলা ১১টার দিকে যুক্তরাষ্ট্র-মেক্সিকোর সীমানা থেকে খানিকটা দূরে এল পাসোর ওয়ালমার্ট সুপার সেন্টারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় স্পেশাল উইপন অ্যান্ড ট্যাকটিক্স টিম সন্দেহজনকভাবে এক যুবককে আটক করেছে।

এর আগে দুপুর ১টার দিকে টুইটারে দেশটির পুলিশ জানায়, একাধিক সক্রিয় বন্দুকধারীর হামলা হয়েছে ওয়ালমার্ট সুপার সেন্টারে। নিরাপত্তার জন্য এলাকাটি ঘিরে রাখা হয়েছে। একইসঙ্গে স্থানীয় সবাইকে এই এলাকা এড়িয়ে চলার আহ্বান জানায় পুলিশ।

এল পাসো সিটির মেয়র ডি মারগো এবং পুলিশ সার্জেন্ট এনরিক ক্যারিলো জানিয়েছিলেন, একাধিক বন্দুকধারীর হামলায় বেশ কয়েকজন নিহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি শান্ত হয়েছে। এছাড়া কর্তৃপক্ষ মনে করে না যে, এলাকাটিতে কোনো হুমকি রয়েছে।

পুলিশ বলছে, এ বিষয়ে পরবর্তী কোনো হুমকি আসেনি। এর আগে একাধিক বন্দুকধারীর সূত্র বিষয়ক রিপোর্ট জানা গিয়েছিল।

স্থানীয় এক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অন্তত ১৮ জনকে গুলি করা হয়েছে। কিন্তু তাদের আঘাত কতটা গুরুতর তা এখনও জানা যায়নি।

ইউনিভার্সিটি মেডিকেল সেন্টার এই সংবাদ সংস্থাকে জানিয়েছে, তারা এখন পর্যন্ত অন্তত দশজনকে হাসপাতালে নিয়েছে। তাদের অবস্থা গুরুতর।

শপিংমলে বন্দুকধারীর হামলার ঘটনার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটারে বলেছেন, এল পাসোর ঘটনাটি অত্যন্ত দুঃখের। এতে অনেকের প্রাণহানি ঘটেছে।