ডিএসইতে সূচক বাড়লেও লেনদেন কমেছে আজ

প্রিন্ট

আজ রবিবার সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বাড়লেও কমেছে লেনদেনের পরিমাণ। সেই সাথে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক কমেছে। আজ পুজিবাজারে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর কমেছে। ডিএসই সুত্রে এই তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ১৭২ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৯৩ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৮৩৬ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৬৩ কোটি ৮৫ লাখ ৬৭ হাজার টাকা। যা গত কার্যদিবস থেকে ১৮ কোটি টাকা কম। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৪৮১ কোটি ১৬ লাখ ১১ হাজার টাকা।

আজ ডিএসইতে ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫২ টির, কমেছে ১৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৭৯৩ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।