ডিএসইতে এক ঘণ্টায় লেনদেন হয়েছে ১৪২ কোটি টাকার উপরে

প্রিন্ট

আজ বৃহস্পতিবার উত্থানের মধ্য দিয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরু হয়ে প্রথম ঘন্টায় ১৪২ কোটি টাকার উপরে  লেনদেন হয়েছে। সকাল সাড়ে ১১টার সময়ে ডিএসইতে ১৪২ কোটি ৩৭ লাখ ৪৪ হাজার টাকার লেনদেন হয়েছে। ডিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ২৯.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২৫৩ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২০৯ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৯.৩৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৮৫১ পয়েন্টে।

ডিএসইতে এই পর্যন্ত ৩৬ হাজার ৫৬১ বারে ৫ কোটি ৬৫ লাখ ৭৩ হাজার ৭২টি শেয়ার লেনদেন হয়েছে। লেনদেন শুরু করা ৩৩৫টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২১৪টির, কমেছে ৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৭৮ পয়েন্টে। লেনদেন হয়েছে ৮ কোটি ১১ লাখ ২৫ হাজার ৫৭০ টাকার। আজ সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।