৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে ডরিন পাওয়ার

প্রিন্ট

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি ডরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটেড ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য মোট ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৭ শতাংশ নগদ ও ১৩ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ঘোষিত নগদ লভ্যাংশ শুধু সাধারণ শেয়ারহোল্ডাররা পাবেন। কোম্পানির স্পন্সর ও পরিচালকেরা ক্যাশ ডিভিডেন্ট নিবেন না। এছাড়া স্টক ডিভিডেন্ড সকল শেয়ার হোল্ডারদের জন্য প্রযোজ্য।

কোম্পানির মোট ১১ কোটি ৬১ লাখ ৬০ হাজার শেয়ার রয়েছে। এর মধ্যে স্পনসর/ডিরেক্টরদের রয়েছে ৭ কোটি ৭৩ লাখ ৭০ হাজার শেয়ার। আর সাধারণ শেয়ারহোল্ডারদের প্রদানযোগ্য নগদ লভ্যাংশ ৬ কোটি ৫৯ লাখ ৪০ হাজার টাকা।

জানা যায়, ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) ৭ টাকা ৯১ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৭ টাকা ১৪ পয়সা। শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৭ টাকা ২৫ পয়সা, যা আগের বছর ছিল ৯ টাকা ৮৬ পয়সা। শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) ৪৪.১৯ টাকা। যা ছিল ৩৬ টাকা ৬৮ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর সকাল ১১ টায় ট্রাস্ট মিলনায়তন, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৩ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।