শাহজালাল বিমানবন্দরে দুই হাজার মোবাইল সেটসহ আটক ৩

প্রিন্ট

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিভিন্ন ব্র্র্যান্ডের ২ হাজার ২৪৬ পিস মোবাইল সেটসহ তিন জনকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ। গতকাল শনিবার সকাল ৮টার দিকে বিমানবন্দরের বহিরাঙ্গনের দুই নাম্বার ক্যানোপি থেকে তাদের আটক করে। আটকৃতরা হলেন- সুজন (৪৯), শাহরিয়ার হোসেন প্রিন্স (৩৩) ও রফিকুল ইসলাম (২৭)।

আটককৃতদের কাছে থেকে আইফোন, স্যামসাং, ওয়ান প্লাস, টান্সেন্ট গেম, শাওমী ও নোকিয়া ব্র্যান্ডের মোবাইল সেটগুলো উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য সাড়ে তিন কোটি টাকা।

আর্মড পুলিশ জানায়, সকাল ৭টার দিকে চীনের গুয়াংজু থেকে ইউএস বাংলার একটি ফ্লাইটে ঢাকায় আসে। পরে সন্দেহ হলে তাদের আটক করে সকাল সাড়ে ৮টার দিকে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়।

বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন বলেন, সন্দেহজনকভাবে ঘুরাফেরা করায় তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হলে প্রথমে বিভ্রান্তিকর তথ্য দেয়। পরে শুল্ক ফাঁকি দেওয়ার কথা স্বীকার করে।

আর্মড পুলিশ জানায়, এসব মোবাইল বাংলাদেশ ও ভারতে বিক্রির জন্য আনা হয়েছে। রাজেশ নামে ভারতীয় এক নাগরিকের মাধ্যমে মোবাইলগুলো ভারতে পাচার করা হতো। সুজন ২৫ বছর ধরে চোরাকারবারির সঙ্গে জড়িত। জিজ্ঞাসাবাদে তারা এসব স্বীকার করে। আটককৃতদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলার প্রস্তুতি চলছে।