থাইলেন্ডে তিন মাস রিজেন্টের ফ্লাইট বন্ধ

প্রিন্ট

ঢাক-চট্টগ্রাম-ব্যাংকক রুটে বেসরকারি বিমান সংস্থা রিজেন্ট এয়ারের ফ্লাইট সাময়িকভাবে তিন মাস বন্ধ থাকবে। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত এই রুটে ফ্লাইট চলাচল বন্ধ রাখছে বেসরকারি বিমান সংস্থাটি। ফলে চট্টগ্রামের যাত্রীদের সরাসরি থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক যাওয়ার সুযোগ বন্ধ হলো।

গাড়ি ব্যবসায়ী সুজাউদ্দিন মামুন বলেন, অক্টোবরের প্রথম সপ্তাহে পরিবারসহ থাইল্যান্ডে যাওয়ার টিকিট কাটতে গিয়ে জানতে পারি রিজেন্টের ফ্লাইট বন্ধ। এখন ঢাকা হয়ে ব্যাংকক যেতে গিয়ে অনেক ঝক্কি-ঝামেলা পোহাতে হবে।

চট্টগ্রাম-ব্যাংকক রুটে কেবল মাত্র রিজেন্ট এয়ারই ফ্লাইট চালাচ্ছিল। এ অবস্থায় ফ্লাইট বন্ধের কারণ জানতে চাইলে রিজেন্ট এয়ারের সহকারী মহাব্যবস্থাপক কে এম জাফর উজ জামান বলেন, বাংলাদেশে থাইল্যান্ডের ভিসা ইস্যু হচ্ছে অনেক কম। ফলে এই রুটে যাত্রী চাহিদাও কমেছে। আর এটা ভ্রমণের অফপিক সিজন। তাই সাময়িকভাবে আমরা রুটটি বন্ধ রেখেছি। ডিসেম্বর থেকে পুনরায় ফ্লাইট চালু করব।’

উল্লেখ্য, ২০১৪ সালের ২৭ এপ্রিল চট্টগ্রাম-ব্যাংকক রুটে সপ্তাহে দুই দিন ফ্লাইট দিয়ে যাত্রী পরিবহন শুরু করে রিজেন্ট এয়ার। যাত্রী চাহিদা বেড়ে যাওয়ায় ফ্লাইটসংখ্যা বৃদ্ধি করে ওই বছরের সেপ্টেম্বর থেকেই সপ্তাহে তিন দিন যাত্রী পরিবহন করতে থাকে সংস্থাটি।