সৌদিতে আরও শ্রমিক নেওয়ার আহ্বান প্রবাসীকল্যাণ মন্ত্রীর

প্রিন্ট

বাংলাদেশ দেশ থেকে সৌদি আরবে আরও বেশি কর্মী নেওয়ার জন্য দেশটির প্রতি আহ্বান জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

গতকাল মঙ্গলবার দুপুরে সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির সঙ্গে সৌদির ডেপুটি ইন্টেরিয়র মিনিস্টার ড. নাসের এ আল দাআদের বৈঠকে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী জানান, বৈঠকে সৌদি আরবে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের সুবিধা-অসুবিধার বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। দুই দেশের জয়েন্ট ওয়ার্কিং কমিটির মিটিংয়ের ব্যাপারে তাগিদ দেন এবং দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সমন্বয়ে একটি যৌথসভা করার ওপর গুরুত্ব আরোপ করেন।

বৈঠকে কর্মী নেওয়ার আহ্বানের জবাবে সৌদি আরবের ডেপুটি ইন্টেরিয়র মিনিস্টার ড. নাসের এ আল দাআদ বলেন, ‌‘দ্রুততম সময়ের মধ্যেই এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।’

বৈঠকে আরো উপস্থিত ছিলেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, সৌদি আরবের ইন্টেরিয়র মিনিস্টারের সচিব(ইন্টেরিয়র-সিকিউরিটি) মি. মোহান্না, ইন্টেরিয়র মিনিস্টারের এডভাইজার ড. আব্দুল্লাহ বিন ফাখরি আল আনছারি, জেদ্দায় নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর জেনারেল এফ এম বোরহান উদ্দিন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. যাহিদ হোসেন প্রমুখ।