সপ্তাহের প্রথম কার্যদিবস পুঁজিবাজারে সূচকের উত্থান

প্রিন্ট

আজ রবিবার সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় পুঁজিবাজারে সূচকের উত্থান হয়েছে। এর আগে টানা তিন কার্যদিবস পতনের পর আজ উভয় শেয়ারবাজারে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। তবে ডিএসইতে লেনদেনের পরিমাণ কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই-র প্রধান সূচক ডিএসইএক্স ৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯২০ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৫০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৩০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৭৬৬ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩০৪ কোটি ৭২ লাখ ৫৫ হাজার টাকার। যা গত কার্যদিবস থেকে ৮০ কোটি টাকা কম। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৩৮৪ কোটি ৯৬ লাখ ২৭ হাজার টাকা।

ডিএসইতে আজ ৩৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৮৫ টির, কমেছে ১০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৯৬৮ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির।