পুঁজিবাজারে সূচকের উত্থান, লেনদেন বেড়েছে ২০০ কোটি টাকার উপরে

গতকাল থেকে আজ সোমবার সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসেও দেশের উভয় পুঁজিবাজারে সূচকের উত্থানের মাধ্যমে লেনদেন শেষ হয়েছে। উভয় শেয়ারবাজারে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। এবং আজ ডিএসইতে লেনদেনের পরিমাণ ২১৩ কোটি টাকা বেড়েছে। ডিএসইতে সুত্রে জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৫৮ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৭৮৯ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫১৭ কোটি ৩৪ লাখ ৯৭ হাজার টাকার। যা গত কার্যদিবস থেকে ২১৩ কোটি টাকা বেশি। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৩০৪ কোটি ৭২ লাখ ৫৫ হাজার টাকা।

আজ ডিএসইতে ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৮২ টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ১৯৮ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৯৫টির, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ