সপ্তাহ শেষ কার্যদিবসে সূচকের বড় পতন

প্রিন্ট

সপ্তাহের শেষ কার্যদিবস (বৃহস্পতিবার) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে লেনদেন সামান্য বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৮১০ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১১১ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২০  পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার  ৭০৪ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩২৭ কোটি ৮১ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৬ কোটি ৯০ লাখ টাকা বেশি। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ৩২০ কোটি ৯১ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ২৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৬৬২ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১২ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ১৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।