নভেম্বরে শুরু হচ্ছে বাংলাদেশ ডেনিম এক্সপোর ১১তম আসর

প্রিন্ট

আগামী ৫ ও ৬ নভেম্বর অনুষ্ঠিতব্য বাংলাদেশ ডেনিম এক্সপোর ১১তম আসর বসছে। বাংলাদেশের তৈরি পোশাক শিল্পে দায়িত্বশীলতা প্রতিষ্ঠা করার লক্ষ্যে বিশ্বখ্যাত পোশাক ব্র্যান্ড এইচ অ্যান্ড এম ডেনিম এক্সপোর  সহযোগী হিসেবে অংশগ্রহণ করছে।

এ প্রসঙ্গে এইচ অ্যান্ড এম-এর বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার জিয়াউর রহমান বলেন, আমরা এ সহযোগী হিসেবে অংশগ্রহণে খুবই আনন্দিত। ডেনিম শিল্পে সাসটেনিবিলিটি সম্পর্কে সচেতনতা তৈরির জন্য বাংলাদেশ ডেনিম এক্সপো একটি ভালো প্লাটফর্ম।

বাংলাদেশ ডেনিম এক্সপোর প্রতিষ্ঠাতা এবং সিইও মোস্তাফিজ উদ্দিন বলেন, এইচ অ্যান্ড এম-এর মতো বিশ্ববিখ্যাত ব্র্যান্ড বাংলাদেশ ডেনিম এক্সপোতে সহযোগী হিসেবে অংশগ্রহণ করা অনেক বড় প্রাপ্তি। বাংলাদেশ ডেনিম এক্সপোর ১১তম আসরে মূল প্রতিবাদ্য হচ্ছে ‘দায়িত্বশীলতা’।

মোস্তাফিজ উদ্দিন আরও বলেন  ‘ডেনিম উৎপাদনের প্রক্রিয়া আমাদের পরিবেশ, মানুষ এবং এমনকি পণ্যের ব্যবহারের ওপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে। তাই আরও বেশি দায়িত্বশীল হওয়া এবং যথাযথ প্রক্রিয়া অনুসরণ করা সবার স্বার্থে এ শিল্পের সবার দায়িত্ব বলে আমি মনে করি। ডেনিম পণ্যের প্রদর্শন, প্রেজেনটেশন, সেমিনার, প্যানেল আলোচনাসহ নানাবিধ আয়োজনের মাধ্যমে এক্সপোর ১১তম আসরে এ শিল্পের দায়িত্বশীলতার ওপর গুরুত্বারোপ করা হবে। সার্বাধিক সংখ্যক ৯১টি প্রদর্শক কোম্পানি বাংলাদেশ ডেনিম এক্সপোর এবারের আসরে অংশগ্রহণ করবে।