কিশোরগঞ্জের করিমগঞ্জে শাহ্জালাল ইসলামী ব্যাংকের ১২৯তম শাখার উদ্বোধন

প্রিন্ট

২৭ অক্টোবর ২০১৯ইং তারিখে কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জে শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর ১২৯তম শাখা হিসেবে করিমগঞ্জ শাখার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। শাহ্জালাল ইসলামী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক জনাব আব্দুল আজিজ প্রধান অতিথি হিসেবে উক্ত শাখা উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের সাধারণ সেবা বিভাগের প্রধান জনাব মোঃ মাহবুবুর রশীদ।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ব্যাংকের জনসংযোগ এবং ব্যাংক ফাউন্ডেশনের প্রধান জনাব মোঃ সামছুদ্দোহা সিমু, ব্যাংকের ময়মনসিংহ শাখার ব্যবস্থাপক জনাব মোঃ মাসুম বসুনিয়া, করিমগঞ্জ শাখার ব্যবস্থাপক জনাব মোঃ সারোয়ার জাহান সোহাগ, করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মোঃ মমিনুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্জ রুস্তম আলী, করিমগঞ্জ বাজার বণিক সমিতির সভাপতি জনাব মাহবুব আলম খোকন, করিমগঞ্জ বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক জনাব মোশারফ হোসেন বুলবুল চৌধুরী, করিমগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মাহবুবুর রহমান, করিমগঞ্জ দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক জনাব জাহাঙ্গীর সিরাজী এবং বিশিষ্ট ব্যবসায়ী জনাব পল্টু সরকার-সহ স্থানীয় শিল্পপতি এবং ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জনাব আব্দুল আজিজ বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক সময়োপযোগী এবং আধুনিক প্রযুক্তির মাধ্যমে উন্নতমান সম্পন্ন ব্যাংকিং সেবা প্রদান করে গ্রাহকদের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। অত্র অঞ্চলের শিল্প-বাণিজ্যের উন্নয়নে এ ব্যাংক যথাসম্ভব বিনিয়োগ করবে বলে তিনি জানান। তাছাড়া এ অঞ্চলে ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠায় অর্থায়ন করবে সেই সাথে অত্র এলাকার ব্যবসা বাণিজ্য সম্প্রসারণে ব্যাংক উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

জনাব আব্দুল আজিজ ব্যাংকের জনপ্রিয় আমানত এবং বিনিয়োগ প্রকল্প সমূহের একটি সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে বলেন, একটি টেকসই ও অন্তর্ভুক্তিমূলক ব্যাংকিংয়ের মাধ্যমে আর্থিক স্থিতিশীলতার ভিত তৈরির লক্ষ্যে শাহ্জালাল ইসলামী ব্যাংক জনগণের দোঁরগোড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর। সে লক্ষ্যে পর্যায়ক্রমে প্রতিটি জেলা, উপজেলা এবং শহরতলীতে শাখা স্থাপনের মাধ্যমে সর্বস্তরের মানুষকে ব্যাংকিং সেবার আওতায় আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। করিমগঞ্জ অঞ্চলের অর্থনীতি কৃষি এবং শিল্প নির্ভর, তাই কৃষি পণ্যের উৎপাদনে কৃষি ভিত্তিক শিল্পে এবং ক্ষুদ্র-মাঝারী শিল্প বাণিজ্যে শাহ্জালাল ইসলামী ব্যাংক বিনিয়োগ করবে বলে তিনি জানান।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে ব্যাংকের সমৃদ্ধি কামনা করে পবিত্র কুরআন খতম, দুরূদ এবং দোয়া মাহ্ফিলের আয়োজন করা হয়।