সূচকের পতন দিয়ে সপ্তাহ শুরু: কমেছে লেনদেনও

প্রিন্ট

আজ রোববার সপ্তাহের প্রথম কর্মদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেনও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, রোববার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৭৫২ পয়েন্টে, ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৬৬৮ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৫৭ কোটি ৮ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৬৫ কোটি ৬১ লাখ টাকা কম। বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ৩২২ কোটি ৬৯ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ১৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৪৬১ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১১ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৬টির, কমেছে ১২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।