তৃতীয় প্রান্তিক প্রকাশ করেছে ৪ ইন্স্যুরেন্স কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইন্স্যুরেন্স খাতের ৪ কোম্পানি তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর, ২০১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হচ্ছে:

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৫ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৬৫ পয়সা।

৯ মাসে (জানুয়ারি, ১৯-সেপ্টেম্বর, ২০১৯) কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৩৭ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৬৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর, ২০১৯ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮ টাকা ২৪ পয়সা।

কর্ণফুলী ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ২২ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ২১ পয়সা।

৯ মাসে (জানুয়ারি, ১৯-সেপ্টেম্বর, ২০১৯) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮২ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৮০ পয়সা। ৩০ সেপ্টেম্বর, ২০১৯ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৯৩ পয়সা।

প্রগতি লাইফ ইন্স্যুরেন্স: কোম্পানিটির প্রিমিয়াম আয় বেড়েছে। কোম্পানিটির তৃতীয় প্রান্তিকে (জুলাই, ২০১৯-সেপ্টেম্বর, ২০১৯) ১ কোটি ৪১ লাখ টাকার প্রিমিয়াম আয় বেড়েছে। আগের বছর একই সময় কমেছিল ৪ কোটি ৬ লাখ টাকা।

এদিকে ৯ মাসে (জানুয়ারি, ১৯-সেপ্টেম্বর, ২০১৯) কোম্পানিটির প্রিমিয়াম আয় বেড়েছে ১১ কোটি ৫৪ লাখ টাকা। আর লাইফ ফান্ডের পরিমাণ দাঁড়িয়েছে ৫৬৬ কোটি ৪৮ লাখ টাকা।

আগের বছর কোম্পানিটির প্রিমিয়াম আয় বেড়েছিল ১৮ কোটি ৭ লাখ টাকা। আর লাইফ ফান্ডের পরিমাণ ৫৩৯ কোটি ৭২ লাখ টাকা।

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স: কোম্পানিটির প্রিমিয়াম আয় কমেছে। ডিএসই সূত্র জানায়, কোম্পানিটির তৃতীয় প্রান্তিকে (জুলাই, ২০১৯-সেপ্টেম্বর, ২০১৯) ২১ কোটি ৬৬ লাখ টাকার প্রিমিয়াম আয় কমেছে। আগের বছর একই সময় কমেছিল ২৩ কোটি ৪৬ লাখ টাকা।

এদিকে ৯ মাসে (জানুয়ারি, ১৯-সেপ্টেম্বর, ২০১৯) কোম্পানিটির প্রিমিয়াম আয় কমেছে ৩৯ কোটি ৬২ লাখ টাকা। আর লাইফ ফান্ডের পরিমাণ দাঁড়িয়েছে ৭৯৭ কোটি ৬৪ লাখ টাকা।

আগের বছর কোম্পানিটির প্রিমিয়াম আয় কমেছিল ৩১ কোটি ২০ লাখ টাকা। আর লাইফ ফান্ডের পরিমাণ ৮২০ কোটি ৫৫ লাখ টাকা।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ