শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

জেএসসি-জেডিসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৬৬১৯৪, বহিষ্কার ৩৮ জন

প্রকাশঃ

গতকাল (০২ নভেম্বর) শনিবার থেকে শুরু হয়েছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি)। পরীক্ষার প্রথম দিনে ৬৬ হাজার ১৯৪ শিক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া অনিয়মের দায়ে সারাদেশে ৩৮ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বোর্ডের তথ্যানুযায়ী, জেএসসিতে ঢাকা বোর্ডে অনুপস্থিত ছিল ১৩ হাজার ১৯২ জন, রাজশাহীতে ৪ হাজার ৮২১ জন, কুমিল্লায় ৪ হাজার ৬৭ জন, যশোরে ৪ হাজার ৪৪০ জন, চট্টগ্রামে ৩ হাজার ৪৬১ জন, সিলেটে ২ হাজার ৯৯৬ জন, বরিশালে ৩ হাজার ১৬৩ জন, দিনাজপুরে ৫ হাজার ৮২৪, ময়মনসিংহে ২ হাজার ৯৯৮ ও মাদরাসা বোর্ডে ২১ হাজার ২৩২ শিক্ষার্থী।

ঢাকায় বহিষ্কার হয়েছে ২জন শিক্ষার্থী, রাজশাহীতে ৫জন, কুমিল্লায় ২জন, বরিশালে ৮জন, দিনাজপুরে ১, ময়মনসিংহে ১৮ শিক্ষার্থী এবং মাদরাসায় ২ শিক্ষার্থী। এ বছর মোট পরীক্ষার্থী ২৬ লাখ ৬১ হাজার ৬৮২ জন। এদের মধ্যে জেএসসির পরীক্ষার্থী ২২ লাখ ৬০ হাজার ৭১৬ জন ও জেডিসিতে ৪ লাখ ৯৬৬ জন। সারাদেশে মোট ২৯ হাজার ২৬২টি পরীক্ষা কেন্দ্রে জেএসসি-জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

পরীক্ষার প্রথম দিনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্ন ফাঁসের গুজব রটনাকারীদের শনাক্তকরণে গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। যারা এসব কর্মকাণ্ডের সঙ্গে জড়িত হবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ