আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড-এ ‘ক্যাপাসিটি ডেভেলপমেন্ট অব জেনারেল ব্যাংকিং অফিসিয়ালস’ শীর্ষক প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

প্রিন্ট

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক ট্রেনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট আয়োজিত ‘ক্যাপাসিটি ডেভেলপমেন্ট অব জেনারেল ব্যাংকিং অফিসিয়ালস’ শীর্ষক ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স ৩ নভেম্বর ২০১৯, রবিবার উদ্বোধন করা হয়। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) মোঃ ফজলুল করিম প্রধান অতিথি হিসেবে কোর্সের উদ্বোধন করেন। এ সময় ট্রেনিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ আব্দুর রহীম দুয়ারী, ভাইস প্রেসিডেন্ট তৌহিদ সিদ্দিকী এবং এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মুজিবর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ কোর্সে ব্যাংকের প্রধান কার্যালয় ও বিভিন্ন শাখার জেনারেল ব্যাংকিং বিভাগের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) মোঃ ফজলুল করিম বলেন, একটি শরীয়াহ্ ভিত্তিক আধুনিক ব্যাংক হিসেবে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক ব্যবসার প্রতিটি পর্যায়ে সততা, দক্ষতা এবং আন্তরিকতাকে অগ্রাধিকার দিয়ে থাকে। একজন ব্যাংকারকে বিভিন্ন অর্থনৈতিক লেনদেনের ক্ষেত্রে অবশ্যই দেশের আইন এবং প্রচলিত পদ্ধতিগুলো সম্পর্কে স্পষ্ট ধারণা রাখতে হবে। বিশেষ করে ব্যাংকিং-এর বিভিন্ন নীতিমালা এবং নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের নির্দেশনাসমূহ পুঙ্খানুপুঙ্খভাবে পরিপালন নিশ্চিত করতে হবে। এর ফলে দেশের অর্থনীতির ভিত্তি দৃঢ় হবে এবং গ্রাহকগণ প্রকৃত ব্যাংকিং সেবা পাবেন।