দ্বিতীয় ইনিংসেও বিপর্যয়ে বাংলাদেশ

প্রিন্ট

দ্বিতীয় ইনিংসেও ছন্নছাড়া ব্যাটিংয়ে অবস্থা বাংলাদেশের। একের পর এক ব্যাটসম্যান আসছেন আর যাচ্ছেন। সবশেষ যাওয়া- আসার মিছিলে যোগ দিলেন মোহাম্মদ মিঠুন। ভারতীয় পেসার মোহাম্মদ শামিকে স্কয়ার লেগে খেলতে গিয়ে মায়াঙ্ক আগারওয়ালকে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি।

শেষ খবর পাওয়া পর্যন্ত ২২ ওভারে ৪ উইকেটে ৬০ রান করেছেন টাইগাররা। স্বাভাবিকভাবেই বিপর্যয়ে পড়েছেন তারা। ক্রিজে রয়েছেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। তবে তারাও সাবলীল হতে পারছেন না।

দ্বিতীয় দিনের ৬ উইকেটে ৪৯৩ রানেই নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে ভারত। এতেই ৩৪৩ রানের লিড নেয় তারা। ফলে তৃতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ইমরুল কায়েস ও সাদমান ইসলাম দিনের খেলা শুরু করেন।

বাংলাদেশ দলের হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন ইমরুল কায়েস ও সাদমান ইসলাম। কিন্তু দলীয় ১০ রানে বোল্ড হয়ে ফিরে যান ইমরুল। এখন সাদমানের সঙ্গে ব্যাট করছেন বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল হক।

এর আগে মায়াঙ্ক আগারওয়ালের ডাবল সেঞ্চুরিতে ভর করে গতকাল দ্বিতীয় দিনে ৩৪৩ রানে এগিয়ে গিয়েছিল স্বাগতিক ভারত। গতকাল ইনিংস ঘোষণা না করায় ভারত রান আরও বাড়াতে আরও কিছু সময় ব্যাট করতো বলে অনুমান করা হলেও তৃতীয় দিনে আর ব্যাটিংয়ে নামেনি স্বাগতিকরা। আগের দিনে করা ৬ উইকেটে ৪৯৩ রানেই ইনিংস ঘোষণা করে বিরাট কোহলির দল।