আজ রাজধানীতে ১০ ঘন্টা গ্যাস থাকবে না

প্রিন্ট

আজ সোমবার সকাল ৮টা থেকে ১০ ঘণ্টা রাজধানীর কিছু এলাকায় গ্যাস সংযোগ বন্ধ থাকবে। গাবতলী পশুরহাট এলাকায় ক্ষতিগ্রস্ত গ্যাস পাইপলাইন নির্মাণ ও পুনর্বাসন কাজের জন্য গ্যাস সরবাহ বন্ধ থাকবে বলে তিতাস গ্যাস সঞ্চালন ও বিতরণ কোম্পানি লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে।

পাইপলাইন নির্মাণ ও পুনর্বাসন কাজের জন্য আজ (সোমবার) সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত গ্যাস থাকবে না। তুরাগ নদীর পূর্ব পাড় থেকে গাবতলী পশুর হাট, দিয়াবাড়ি ও আশপাশের এলাকায় শিল্পকারখানা, বাণিজ্যিক প্রতিষ্ঠান, সিএনজি স্টেশনগুলোয় এ সময়ে গ্যাস একেবারেই থাকবে না। আবাসিক ভবনগুলোয়ও গ্যাস সরবরাহ সম্পূর্ণ বন্ধ রাখা হবে। এ ছাড়া মাজার রোড, মিরপুর ১ নম্বরসহ আশপাশের কিছু এলাকায় গ্যাসের স্বল্পচাপ থাকবে।

তিতাস সূত্র জানায়, গাবতলী পশুর হাট এলাকাসহ আশপাশের বড় অঞ্চল জুড়ে গ্যাস পাইপলাইনে অসংখ্য ছিদ্র সৃষ্টি হয়েছে। ছোট ছোট ছিদ্রের কারণে যেকোনো সময় বড় দুর্ঘটনাও ঘটতে পারে। আবার গ্যাসলাইনের আন্তসংযোগের কারণে এক এলাকায় পাইপলাইন ক্ষতিগ্রস্ত থাকলে অন্য এলাকায়ও এর প্রভাব পড়ে।

তিতাস গ্যাস কোম্পানির পরিচালক (অপারেশন) রানা আকবর হায়দারী সংবাদমাধ্যমকে বলেন, ক্ষতিগ্রস্ত পাইপলাইন রক্ষণাবেক্ষণের কারণে গ্যাস না থাকার বিষয়টি এলাকায় প্রচার করা হয়েছে। যত দ্রুত সম্ভব যথাসময়ে কাজ শেষ করার জন্য তিতাসের সংশ্লিষ্ট বিভাগ কাজ করবে। এসব এলাকর গ্রাহকদের সাময়ীক অসুবিধার জন্য আন্তরিক ভাবে দুঃখ প্রকাশ করেছে তিতাস কর্তৃপক্ষ।