সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে

প্রিন্ট

বৃহস্পতিবার সপ্তাহের শেষ কর্মদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে আজ ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমেছে।

এদিন ডিএসই প্রধান সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৩১ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৪৭ পয়েন্টে।

টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৩০ কোটি ২০ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ১৩৪ কোটি ২ লাখ টাকা কম। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ৫৬৪ কোটি ২২ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬২টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৩৮৩ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ২৫ কোটি ৭১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২০টির, কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।