১৫ দফা দাবিতে তিন বিভাগে পেট্রোল পাম্প ধর্মঘট চলছে

প্রিন্ট

রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগের সব পেট্রোল পাম্পে ১৫ দফা দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু হয়েছে। আজ রোববার (০১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে তিন বিভাগেরই পাম্প থেকে জ্বালানি তেল উত্তোলন, বিতরণ ও পরিবহন বন্ধ রাখা হয়েছে।

এর আগে জ্বালানি তেল বিক্রির কমিশন বৃদ্ধি, ট্যাংক-লরি চলাচলে পুলিশি হয়রানি বন্ধ, পৌরসভার চাঁদা আদায় বন্ধ, পেট্রোল পাম্পের জন্য পরিবেশ অধিদফতরের লাইসেন্স গ্রহণ বাতিলসহ ১৫ দফা দাবি আদায়ে মন্ত্রণালয়কে ৩০ নভেম্বর পর্যন্ত আলটিমেটাম দেয়া হয়েছিল।

বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সহ-সভাপতি এমএ মোমিন দুলাল জানিয়েছেন, ৩০ নভেম্বরের মধ্যে দাবিগুলো মেনে না নেয়ায় ১ ডিসেম্বর সকাল ৬টা থেকে খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগের সব পাম্পে কর্মবিরতির ডাক দেওয়া হয়।

গত ২৬ নভেম্বর দুপুরে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় মহাসচিব এবং পেট্রোল পাম্প ও ট্যাংক-লরি মালিক শ্রমিক ঐক্য পরিষদের কেন্দ্রীয় মহাসচিব ও বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটরস, এজেন্টস অ্যান্ড পেট্রোলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশন রাজশাহী বিভাগীয় কমিটির আহ্বায়ক মিজানুর রহমান রতন এ আলটিমেটাম দেন।

এদিকে রংপুর বিভাগের আট জেলায় অনির্দিষ্টকালের এ ধর্মঘট (কর্মবিরতি) শুরু হয়েছে। ধর্মঘটের কারণে পেট্রোল পাম্পগুলোতে জ্বালানি তেল উত্তোলন, পরিবহন ও বিপণন কার্যক্রম বন্ধ রয়েছে।

এতে ভোগান্তিতে পড়েছে মোটর সাইকেল, বাসসহ বিভিন্ন যানবাহনের মালিক শ্রমিকরা। জ্বালানি তেল না পেয়ে অনেককে পাম্প থেকে ফিরে যেতে দেখা গেছে। তেলের অভাবে বন্ধ হয়ে গেছে বাস-ট্রাক চলাচল।