বিকাশ পরিবেশকদের অর্থায়ন করবে সিটি ব্যাংক

সিটি ব্যাংক এবং দেশের বৃহত্তম মোবাইল আর্থিক পরিসেবা প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের মধ্যে আজ একটি কৌশলগত চুক্তি স্বাক্ষর হয়েছে। এই চুক্তির আওতায় সিটি ব্যাংকে দেশব্যাপী ছড়িয়ে থাকা বিকাশের পরিবেশকদের স্বল্পমেয়াদী ওয়ার্কিং ক্যাপিটাল ঋণ প্রদান করবে। এই ঋণ বিকাশ-এর পরিবেশকগণ দিনের যে কোনো সময় ব্যবহার করতে পারবে। বিশেষত সাপ্তাহিক ছুটি, যে কোনো সরকারি কিংবা ধর্মীয় ছুটির দিনগুলোয় এই ঋণ সুবিধা কার্যকরী ভূমিকা পালন করবে।

১৬ জানুয়ারি সিটি ব্যাংকের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে এই চুক্তি সম্পন্ন হয়। সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন এবং বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদিরের উপস্থিতিতে সিটি ব্যাংকের ক্ষুদ্র ব্যবসায় বিভাগের প্রধান কামরুল মেহেদি এবং বিকাশের প্রধান আর্থিক কর্মকর্তা মইনুদ্দিন মোহাম্মদ রাহগীর নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও মো. মাহবুবুর রহমান, উপ-ব্যবস্থাপনা পরিচালক আবদুল ওয়াদুদ, প্রধান পরিচালন কর্মকর্তা মাহিয়া জুনেদ, চিফ ইকোনোমিস্ট অ্যান্ড ক্যান্ট্রি বিজনেস ম্যানেজার আশানুর রহমান, চিফ রিস্ক অফিসার জাবিদ ইকবাল এবং বিকাশের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মিজানুর রশীদ, ট্রেজারী প্রধান আহমেদ আশরাফ শরীফ, ফাইন্যান্স কন্ট্রোলার মোহাম্মদ আরিফুর রহমান, ট্রেজারী অপারেশন্স বিভাগের মহাব্যবস্থাপক সুমন চন্দ্র সাহাসহ উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাগণ।

পরিবেশকদের জন্য সিটি ব্যাংকের এই স্বল্পমেয়াদী ওয়ার্কিং ক্যাপিটাল ঋণ সুবিধা ২০১৯ সালের জুন মাস থেকে যাত্রা শুরু করে। সেই থেকে স্বনামধন্য অনেক স্থানীয় এবং বহুজাতিক প্রতিষ্ঠান তাদের পরিবেশকদের কল্যাণের কথা বিবেচনা করে সিটি ব্যাংকের সঙ্গে চুক্তিবদ্ধ হচ্ছে।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ