সমাজের সুবিধা বঞ্চিত মানুষের জন্য মেঘনা ব্যাংক লিমিটেডের এমপ্লয়ীদের একদিনের বেতন প্রদান

দেশে করোনাভাইরাস মহামারীর এই সংকটময় সময়ে, মেঘনা ব্যাংক লিমিটেডের এমপ্লয়ীরা সমাজের যে সকল মানুষ সার্বিক স্বাস্থ্য-নিরাপত্তা বলয়ের বাইরে রয়েছেন, সে সকল সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর প্রত্যয়ে এগিয়ে এসেছে। এ লক্ষ্যে মেঘনা ব্যাংক কর্তৃপক্ষ এর সমস্ত এমপ্লয়ীদের একদিনের বেতন অনুদান হিসেবে প্রদানের এক মহৎ উদ্যোগ নিয়েছে। যদিও বা আর্থিক বিবেচনায় প্রয়োজনের তুলনায় এটি হয়তো অতি সামান্য, তবু মেঘনা ব্যাংক পরিবারের পক্ষ থেকে আমাদের সমাজের বঞ্চিত ও ঝুঁকিপূর্ন জীবনের এই মানুষদের পাশে দাঁড়ানোর এটি একটি স্ব-প্রণোদিত মানবিক প্রচেষ্টা মাত্র।

উল্লেখ্য, মেঘনা ব্যাংক কর্তৃপক্ষ ইতোমধ্যেই করোনাভাইরাস সর্ম্পকে আভ্যন্তরীণ সচেতনতামূলক প্রচারসহ সব রকম প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেছে। পাশাপাশি, একটি সামাজিক দায়বদ্ধ কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে মেঘনা ব্যাংক তার কাস্টমারদের নিরাপত্তার জন্যও যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে। সর্বোপরি, ব্যাংক কর্তৃপক্ষ বাংলাদেশ সরকার এবং বাংলাদেশ ব্যাংক কর্তৃক প্রদত্ত সকল নির্দেশিকা যথোপযুক্তভাবে বাস্তবায়ন করছে।

মেঘনা ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছে যে তাঁরা উক্ত একদিনের সমপরিমাণ বেতনের অর্থ অনতিবিলম্বে যথাযথ কর্তৃপক্ষের অথবা প্রতিষ্ঠানের নিকট হস্তান্তর করবে যাতে করে এই পরিস্থিতিতে যাঁরা দারিদ্র ও স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে তাঁদের জন্য এমপ্লয়ীদের এই ক্ষুদ্র প্রয়াস বাস্তবায়িত হয়। উল্লেখ্য, মেঘনা ব্যাংক এমপ্লয়ীদের বেতনের অংশ থেকে স্ব-উদ্যোগে সংগৃহীত এই অর্থ ছাড়াও ব্যাংকের পক্ষ থেকে পৃথকভাবে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে করোনা ভাইরাস মহামারীর দ্বারা প্রভাবিত দরিদ্র জনগোষ্ঠির উদ্দেশ্যে আরেকটি অনুদান ইতোমধ্যে করা হয়েছে।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ