শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত বাড়ছে

প্রাণঘাতী করোনা পরিস্থিতির কারণে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত বাড়ানো হতে পারে। এমন আভাস দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন। এ নিয়ে আজ শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মধ্যে আলোচনা হবে। এরপর ছুটি বাড়ানোর সিদ্ধান্ত ঘোষণা করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন রবিবার বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধির সিদ্ধান্ত আছে। করোনা মহামারীর মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের হুমকির মধ্যে ফেলা হবে না। আগামীকাল (সোমবার) দুই মন্ত্রণালয়ে এ নিয়ে আলোচনা করা হবে। তখন কতদিন পর্যন্ত ছুটি বৃদ্ধি করা যায়, সেই বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তবে আপাতত আগামী ৩০ জুন পর্যন্ত ছুটি বৃদ্ধি করার চিন্তা আছে। এভাবে ১৫ দিন করে বাড়ানো হবে।

দেশে করোনাভাইরাসের প্রকোপের কারণে গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। কয়েক দফায় ছুটি বাড়িয়ে ১৫ জুন পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে।

এই সাধারণ ছুটির ক্ষতি পুষিয়ে নিতে প্রাথমিক, মাধ্যমিক, কারিগরি, মাদরাসা শিক্ষার্থীদের জন্য সংসদ টেলিভিশনে ক্লাস কার্যক্রম শুরু করা হয়েছে। এছাড়া বেতারে ক্লাস সম্প্রচারের প্রস্তুতি চলছে।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ