ওয়ারী এলাকায় রেডজোন কার্যকর হচ্ছে

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ওয়ারী এলাকায় রেডজোন কার্যকর হচ্ছে। এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে চিঠি দেয়া হয়েছে। এমনটাই জানালেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। শনিবার (২৭ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে তিনি একথা বলেন।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, ঢাকা মহানগরীর ওয়ারীর নির্ধারিত এলাকা চিহ্নিত করে সেখানে পরীক্ষামূলক রেডজোন বাস্তবায়নে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে চিঠি পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, পূর্ব রাজাবাজারে রেডজোন বাস্তবায়ন চলমান আছে। পরামর্শ কমিটির গাইডলাইন অনুসারে এবং স্থানীয় পরিস্থিতি বিচার করে যেখানে যেমন তেমনভাবেই রেডজোন বাস্তবায়ন চলমান আছে।

এক লাখে ৬০ জন করোনা আক্রান্ত হলে সে এলাকা হবে রেড জোন। সেখানে থাকবে ২১ দিনের সাধারণ ছুটি, কার্যত বন্ধ দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান। থাকবে পর্যাপ্ত নমুনা পরীক্ষার ব্যবস্থা। গত ১৪ জুন রাজধানীতে এমন ৪৫ এলাকা চিহ্নিত করে তালিকা দেয় জাতীয় টেকনিক্যাল কমিটি।

এদিকে রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকাকে ‘রেড জোন’ হিসেবে ঘোষণা করে সেখানে ‌‌‌‌‘পরীক্ষামূলকভাবে লকডাউন’ বাস্তবায়ন করা হচ্ছে।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ