এরিক এম, ওয়াকার শেভরন বাংলাদেশ এর প্রেসিডেন্ট হিসেবে নিয়োগ পেয়েছেন

এরিক ওয়াকার শেভরন বাংলাদেশ এর প্রেসিডেন্ট হিসেবে জুলাই ২০২০ থেকে নিয়োগ পেয়েছেন। তিনি শেভরন এর ঢাকা অফিসে বসবেন। এরিক নিল মিনগাসের স্থলাভিষিক্ত হয়েছেন, নিল কোম্পানির আমেরিকার অফিসে নতুন পদে যোগদান করবেন।

শেভরন বাংলাদেশে যোগদানের আগে এরিক ইউরোপ, ইউরোশিয়া, এবং মধ্য প্রাচ্যের রিজার্ভার ম্যানেজমেন্ট এর জেনারেল ম্যানেজার ছিলেন। এ পদে দায়িত্ব পালনের জন্যে তিনি শেভরনের লন্ডন অফিসে বসতেন এবং কাজাখস্তান, আজারবাইজান, ইউরোপ এবং ইরাকের এ্যাসেট ডেভেলপমেন্ট বিষয়ে দায়িত্বপ্রাপ্ত ছিলেন। লন্ডনে যাওয়ার আগে তিনি আজারবাইজানের কান্ট্রি ম্যানেজার ছিলেন এবং বাকুতে অফিস করতেন।

১৯৮৭ সালে পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ার হিসেবে এরিক শেভরনে ক্যারিয়ার শুরু করেন এবং আমেরিকা, ব্রাজিল, নেদারল্যান্ডস, আজারবাইজান এবং যুক্তরাজ্যে বিভিন্ন টেকনিক্যাল ও ব্যবস্থাপনায় ক্রমঅধিক দায়িত্বপূর্ণ পদে কাজ করেন। এরিক টেক্সাসের এএন্ডএম বিশ্ববিদ্যালয় থেকে পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ারিংএ স্নাতক এবং লুইজিয়ানা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসা প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।

তার নিয়োগের বিষয়ে মন্তব্য করে এরিক বলেন, ”আমি বাংলাদেশ টিমে যোগদান করতে পেরে আনন্দিত এবং বাংলাদেশ সরকার ও পেট্রোবাংলার সাথে ২৫ বছরের পার্টনারশীপ এগিয়ে নিতে আশাবাদী।”

তিনি আরও বলেন, ”আমি জাতির বর্তমান ও ভবিষ্যৎ জ্বালানি প্রয়োজন মিটানোর জন্যে আমাদের সম্পর্ক আরও জোরদার করতে প্রতিশ্রুতিবদ্ধ। সাথে সাথে আমাদের সামাজিক বিনিয়োগের মাধ্যমে স্থানীয় মানুষের উন্নয়নে স্বাস্থ্য, শিক্ষা ও অর্থনৈতিক উন্নয়ন কমসূচি অব্যাহত অবদান রাখতে আগ্রহী।”

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ