শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

ট্যুরিস্ট জোনে ক্যাসিনো থাকবে: পর্যটন সচিব

প্রকাশঃ

এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোনে বিদেশিদের জন্য ক্যাসিনো থাকবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক। আগামী ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আজ মঙ্গলবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে সচিব এ কথা জানান। এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীও উপস্থিত ছিলেন।

সচিব বলেন, ‘যে ক্যাসিনো নিয়ে আজকে অনেক কথা হচ্ছে, বাংলাদেশে বিশেষ করে পর্যটকদের জন্য ক্যাসিনো কিন্তু দরকার। মালয়েশিয়াতে কিন্তু ক্যাসিনো আছে, সেখানে কিন্তু পাসপোর্ট দিয়ে ক্যাসিনোতে ঢুকতে হয়। যেখানে এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোন করা হবে, সেখানে বিদেশিদের জন্য এসব সুযোগ-সুবিধাগুলো থাকবে বলে জানান তিনি।

তিনি বলেন, ‘এখন যে সরকারের ক্যাসিনো বিরোধী অভিযান সেটার সাথে আমি কোনো দ্বিমত পোষণ করছি না। আমি যেটা বলতে চাচ্ছি বিদেশিদের জন্য, যেখানে শুধু পাসপোর্ট দিয়েই তারা ক্যাসিনোতে ঢুকবে।

পর্যটকদের জন্য আমরা এ ধরনের সুযোগ-সুবিধা সৃষ্টি করতে চাই। যেখানে তারা পাসপোর্ট দিয়ে যাবে। বর্তমানে ঢাকায় ক্যাসিনোতে যে অভিযানগুলো চলছে এগুলো সম্পূর্ণ অবৈধ এবং আমি মনে করি সরকার যথাযথ পদক্ষেপ নিয়েছে।’

আমরা ব্যাংককের মতো বিদেশিদের জন্য নাইট ক্লাব-ক্যাসিনোর দিকে যাব কিনা- জানতে চাইলে পর্যটন সচিব বলেন, ‘আমি যেটা মনে করি বিদেশি পর্যটকদের জন্য যদি আমরা কোনো এক্সক্লুসিভ জোন করি, পৃথিবীর অন্যান্য মুসলিম দেশে যেসব সুযোগ-সুবিধা বিদ্যমান আছে, বাংলাদেশেও সেই ধরনের সুযোগ-সুবিধা দিতে আমার তো মনে হয় কোনো অসুবিধা নাই। হতেই পারে।’

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ