মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

আলাপ-আলোচনাতেই গ্রামীণফোনের সমস্যা সমাধানের আশ্বাস

প্রকাশঃ

আলাপ-আলোচনার মাধ্যমে গ্রামীণফোনের কাছে বিটিআরসির দাবিকৃত বকেয়া রাজস্ব সংক্রান্ত জটিলতা অবসানের কথা বলেন অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল।

তিনি বলেন, গ্রামীণফোন দেশের বড় করদাতা একটি কোম্পানি। এ কোম্পানিটির ব্যবসা শ্লথ হয়ে পড়লে সরকারেরই ক্ষতি। কারণ তাতে তাদের দেওয়া রাজস্বের পরিমাণ কমে যাবে। তাই এমন কোনো কিছু করা হবে না যাতে গ্রামীণফোনের ব্যবসার ক্ষতি হয়।

আজ ২৫ সেপ্টেম্বর, বুধবার সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রীসভা কমিটির বৈঠক শেষে অনুষ্ঠিত ব্রিফিংয়ে সাংবাদিকদের একটি প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

জানা গেছে, আজ সকালে গ্রামীণফোন ও রবির কাছে পাওনা সংক্রান্ত ইস্যুতে একটি বৈঠক হয়েছে। বৈঠকে সংশ্লিষ্ট স্টেকহোল্ডাররা উপস্থিত ছিলেন। এ বিষয়ে তিনি বলেন, আলোচনা এখনো চলমান। আলোচনায় সমঝোতার বিষয়টি চুড়ান্ত হলে তা গণমাধ্যমকে জানানো হবে।

অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল বলেন, গ্রামীণফোন একটি হিসাবে দেখিয়েছে তারা ১ টাকা আয় করলে তার ৫৩ পয়সাই নানাভাবে সরকারের ঘরে যায়। তাই তারা যত বেশি ব্যবসা করবে, ততই সরকারের লাভ। যদি আমরা তাদের ব্যবসা শ্লথ করে ফেলি, গতি কমিয়ে দেই তাহলে আমাদের রাজস্ব আহরণে বড় ধরনের প্রভাব পড়বে। তাই এ কাজটি আমরা কোনোভাবেই করবো না। আমরা চাই একটি স্বাভাবিক সুন্দর সম্পর্ক।

তিনি বলেন, আলোচনার মাধ্যমে সমস্যার সমাধানে আমরা সবাই নীতিগতভাবে একমত হয়েছি। আমরা ঠিক করেছি কেউ কারো বিরুদ্ধে মামলায় যাবো না। এখন পর্যন্ত আলোচনা সফলভাবে এগুচ্ছে। আমরা আশা করছি, আলোচনার মাধ্যমে কোর্টকাছারির বাইরে দীর্ঘ দিনের পুঁঞ্জিভুত সমস্যাটির সমাধান করা যাবে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ