বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

পাখির ধাক্কায় সিঙ্গাপুরগামী বিমানের জরুরি অবতরণ

প্রকাশঃ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সিঙ্গাপুরগামীগামী একটি উড়োজাহাজ জরুরি অবতরণ করেছে। উড্ডয়নের পর পাখির সঙ্গে ধাক্কা লাগায় জরুরি অবতরণ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ময়ূরপঙ্খী। তবে এতে হতাহতের খবর পাওয়া যায়নি।

বিমানবন্দর সূত্র জানায়, বাংলাদেশ বিমানের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি সকাল ৮টা ২৫ মিনিটে ঢাকা থেকে সিঙ্গাপুরের উদ্দেশে উড্ডয়নের কিছুক্ষণ পরই তাতে পাখির ধাক্কা লাগে। পাইলট বাড়তি সতর্কতা হিসেবে গন্তব্যে না গিয়ে ফিরে তা ৯টা ২০ মিনিটে জরুরি অবতরণ করে। পরে সব যাত্রীকে সাড়ে ১০টার একটি বিশেষ এয়ার ক্রাফটে সিঙ্গাপুর পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার।

বিমানের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বলেন, ‘পাখির ধাক্কার পর উড়োজাহাজটি ফিরে এসেছে এবং পরীক্ষা-নিরীক্ষা করার জন্য বিমানের হ্যাঙ্গারে পাঠানো হয়েছে। ফ্লাইটে ১৪৫ জন ইকোনমিক ও ১১ জন বিজনেস ক্লাসের যাত্রী ছিলেন।’ এ ছাড়া, বিমানটিতে সাতজন ককপিক ও কেবিন ক্রু ছিলেন বলে তিনি জানান।

এর আগে গত ৩ জুন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চট্টগ্রাম হয়ে কক্সবাজারগামী একটি উড়োজাহাজ একই কারণে জরুরি অবতরণ করে। উড্ডয়নের পর পাখির সঙ্গে ধাক্কা লাগায় উড়োজাহাজটি জরুরি অবতরণ করে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ