বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

মুদিদোকানে এক মাসের বিদ্যুৎ বিল ৪৭ লাখের উপরে

প্রকাশঃ

এক মুদিদোকানে পল্লী বিদ্যুতের এক মাসের বিদ্যুৎ বিল হয়েছে ৪৭ লাখ টাকার উপরে। এ ভুতুড়ে বিদ্যুৎ বিলটি হয়েছে নেত্রকোনা সদর উপজেলার দক্ষিণ বাজারে মোফাজ্জল মিয়ার মুদিদোকানের। দোকানদার মোফাজ্জল মিয়া বলেন এই দোকানের আয় দিয়েই কোনো রকমে তার সংসার চলে। কিন্তু গত ডিসেম্বর মাসে তার দোকানের পল্লী বিদ্যুতের বিল এসেছে ৪৭ লাখ ২৭ হাজার ৬০৩ টাকা।

অবশ্য ভুতুড়ে এই বিলের বিষয়টি নিয়ে অনুসন্ধানে জানা যায়, ডিসেম্বর মাসে এই ব্যবসায়ীর বিদ্যুৎ বিল এসেছে মাত্র ১ হাজার ১৫ টাকা।

ভুক্তভোগী দোকানি গণমাধ্যমকে বলেন, আমি এই ছোট মুদিদোকানের সামান্য আয় দিয়েই চলি। বিদ্যুৎ–সংযোগ দেওয়ার পর থেকেই সর্বনিম্ন ১ হাজার থেকে সর্বোচ্চ ১ হাজার ৩০০ টাকা পর্যন্ত বিদ্যুৎ বিল এসেছে। কিন্তু ২০১৯ সালের ডিসেম্বর বিদ্যুৎ বিল এসেছে ৪৭ লাখ ২৭ হাজার ৬০৩ টাকা। এত বিল আসা কীভাবে সম্ভব?

বিষয়টি পরে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের নজরে আসে এবং তারা দোকানে এসে বিলটি সংশোধন করে দেয়। পরে দেখা গেছে, ওই দোকানে প্রকৃত বিল এসেছে মাত্র ১ হাজার ১৫ টাকা। মোফাজ্জল বলেন, পল্লী বিদ্যুৎ মাঝেমধ্যেই এমন উদাসীনতার কাজ করে।

যোগাযোগ করা হলে নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতির উপমহাব্যবস্থাপক মো. মাহবুব আলী শুক্রবার রাতে মুঠোফোনে বলেন, এই বিষয়টি আমাদের ভুল হয়েছিল। হয়তো টাইপিং ভুলের জন্য ১ হাজার ১৫ টাকার বদলে ৪৭ লাখ ২৭ হাজার ৬০৩ টাকার বিলের কাগজ গ্রাহকের কাছে চলে গিয়েছে। বিষয়টি আমাদের নজরে এলে গত বৃহস্পতিবার বিকেলে অফিসের লোক দিয়ে সংশোধিত বিলের কাগজ গ্রাহকের কাছে পাঠায়েছি।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ