শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

ইউএস-বাংলার ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট এর আনুষ্ঠানিক উদ্বোধন

প্রকাশঃ

ইউএস-বাংলা এয়ারলাইন্স যাত্রীদের সর্বোচ্চ্ নিরাপদ ও আরামদায়ক সেবা দেয়ার জন্য ৬ (ছয়টি) অত্যাধুনিক ব্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট বিমান বহরে যোগ করেছে। আজ ৯ ফেব্রুয়ারী ২০২০ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেটের এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট পরিচালনার মাধ্যমে নতুন যুক্ত হওয়া ব্র্যান্ডনিউ এটিআর এয়ারক্রাফট এর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের উপদেষ্টা ক্যাপ্টেন সিকদার মেজবাহউদ্দিন আহমেদ।

ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনার লক্ষ্যে ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটগুলোর প্রত্যেকটিতে ৭২টি আরামদায়ক আসনব্যবস্থা রয়েছে। অভ্যন্তরীণ গন্তব্যের নতুন নতুন রুট নিয়ে ইতিমধ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্স পরিকল্পনা করছে, যা দেশের আকাশ পথের যোগাযোগ ব্যবস্থাকে আরো বেশী কার্যকরী ও শক্তিশালী করে তুলবে।

এখানে উল্লেখ্য যে, ১৭ জুলাই ২০১৪ দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে মোট তেরোটি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ৮-কিউ৪০০ ও ছয়টি ব্যান্ডনিউ এটিআর ৭২-৬০০। যা বাংলাদেশে বেসরকারী এয়ারলাইন্সের মধ্যে সর্বোচ্চ।

“ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ” স্ল্গোান নিয়ে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স, অধিকতর অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার লক্ষ্যে চলতি বছর এপ্রিল মাসের মধ্যে দু’টি এবং অক্টোবর মাসের মধ্যে দু’টিসহ মোট চারটি ব্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত করে অভ্যন্তরীণ বিমান পরিবহনকে আরো বেশী শক্তিশালী নেটওয়ার্কের আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে।

নতুন যুক্ত হওয়া এয়ারক্রাফটগুলোর উদ্বোধন করার মূহুর্তে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উপদেষ্টা ক্যাপ্টেন সিকদার মেজবাহউদ্দিন আহমেদ বলেন,“ যাত্রীদের নিরাপত্তা ও আনন্দময় ভ্রমণই আমাদের একমাত্র লক্ষ্য। এছাড়া ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে যাত্রীদের সর্বোচ্চ সেবা ও নিরাপত্তা প্রদান করে ইউএস-বাংলা এয়ারলাইন্সকে একটি অন্যতম শীর্ষ দেশীয় এবং আঞ্চলিক এয়ারলাইন্স হিসেবে প্রতিষ্ঠিত করতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি।”

২০১৯ সালে ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ রুটের গোল্ড ক্যাটাগরিতে বেস্ট অন টাইম পারফরমেন্স অ্যাওয়ার্ড অর্জন করতে সক্ষম হয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বর্তমানে অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে সিলেট, চট্টগ্রাম, কক্সবাজার, যশোর, সৈয়দপুর, রাজশাহী, বরিশাল নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে।

ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট এর উদ্বোধনের সময় ইউএস-বাংলা এয়ারলাইন্স এর ডিরেক্টর ফ্লাইট অপারেশন ক্যাপ্টেন মনিরুল হক জোয়ারদার, ডিরেক্টর প্রশাসন জনাব মুসা মোল্লাহ, হেড অব ট্রেনিং জনাব মসিউল আজম, জেনারেল ম্যানেজার- পাবলিক রিলেশনস্ মোঃ কামরুল ইসলামসহ এয়ারলাইন্স এর উর্ধ¦তন কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ