২৪ হাজার ১১৩ কোটি টাকা ব্যয়ে একনেকে ৯ প্রকল্পের অনুমোদন

মোট ২৪ হাজার ১১৩ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে নয়টি প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এর মধ্যে কক্সবাজারের মহেশখালীতে মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর নির্মাণ প্রকল্পটিও রয়েছে।

আজ মঙ্গলবার (১০ মার্চ) ঢাকার শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী ও একনেকের চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে এই প্রকল্প অনুমোদন দেয়া হয়। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এসব তথ্য জানান।

প্রকল্পগুলোর মধ্যে ৭টি নতুন এবং ২টি সংশোধিত প্রকল্প। ৯টি প্রকল্পের মধ্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীনে ২টি প্রকল্প রয়েছে। গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে একটি প্রকল্প, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অধীনে একটি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীনে একটি, কৃষি মন্ত্রণালয়ের অধীন একটি, পানিসম্পদ মন্ত্রণালয় অধীনে একটি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে একটি এবং স্থানীয় সরকার বিভাগের অধীনে আরো একটি প্রকল্প অনুমোদন পায়।

সভায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, পরিকল্পনামন্ত্রী এম এম মান্নান, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়া সভায় মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, এসডিজি’র মুখ্য সমন্বয়ক, পরিকল্পনা কমিশনের সদস্যবৃন্দ, সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারাও অংশগ্রহণ করেন।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ