শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

বিমানে যুক্ত হলো তৃতীয় ড্রিমলাইনার উড়োজাহাজ ‘গাঙচিল’

প্রকাশঃ

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরে যুক্ত হলো বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির নতুন বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ ‘গাঙচিল’। এ নিয়ে বিমানের বহরে ড্রিমলাইনারের সংখ্যা দাঁড়ালো তিনটি।

বৃহস্পতিবার বিকাল ৫টার উড়োজাহাজটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করলে ড্রিমলাইনার ‘গাঙচিল’ কে ওয়াটার ক্যানন স্যালুটের মাধ্যমে স্বাগত জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফারহাত হাসান জামিল, পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দীন আহমেদ, চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) ভিনীত সুদসহ বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস ২০০৮ সালে মার্কিন উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং কোম্পানির সঙ্গে ১০টি নতুন উড়োজাহাজ ক্রয়ে চুক্তি করে। এরই মধ্যে চারটি নতুন বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি নতুন বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার বিমানের বহরে যুক্ত হয়েছে।

তৃতীয় ড্রিমলাইনার ‘গাঙচিল’-এ আসন রয়েছে ২৭১টি। এর মধ্যে বিজনেস ক্লাস ২৪ ও ২৪৭টি ইকোনমি ক্লাসের। বিজনেস ক্লাসের আসন ১৮০ ডিগ্রি পর্যন্ত রিক্লাইন্ড সুবিধা এবং সম্পূর্ণ ফ্ল্যাটবেড হওয়ায় যাত্রীরা স্বাচ্ছন্দ্যের সঙ্গে ভ্রমণ করতে পারবেন। উড়োজাহাজটিতে যাত্রীরা অন্যান্য আধুনিক সুবিধাসহ ইন্টারনেট ও ফোন কল করার সুবিধাও পাবেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ