মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিঃ (এমটিবি)’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও গ্রুপ চীফ রিস্ক অফিসার হিসেবে চৌধুরী আখতার আসিফ-এর যোগদান

চৌধুরী আখতার আসিফ সম্প্রতি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিঃ (এমটিবি)-এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও গ্রুপ চীফ রিস্ক অফিসার হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি ব্র্যাক ব্যাংক লিমিটেড-এ উপ-ব্যবস্থাপনা পরিচালক ও চীফ রিস্ক অফিসার হিসেবে কর্মরত ছিলেন। ব্র্যাক ব্যাংক লিমিটেড-এ যোগদানের পূর্বে তিনি ওয়ান ব্যাংক লিমিটেড-এ হেড অব ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। তিনি ইষ্টার্ণ ব্যাংক লিমিটেড-এ ইউনিট হেড, কর্পোরেট ইউনিট হিসেবে দায়িত্বরত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফাইন্যান্স-এ মাস্টার অব কমার্স ডিগ্রি অর্জনের পর তিনি ১৯৯২ সালে আইএফআইসি ব্যাংক লিঃ-এ প্রবেশনারি অফিসার হিসেবে ব্যাংকিং পেশা শুরু করেন এবং তিনি সেখানে ২০১৪ সাল পর্যন্ত কর্মরত ছিলেন। তিনি আইএফআইসি ব্যাংক লিঃ-এ ২০১৩ থেকে ২০১৪ সাল পর্যন্ত হেড অব ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট (সিআরএম) এবং ২০১১ থেকে ২০১২ সাল পর্যন্ত হেড অব কর্পোরেট রিস্ক, সিআরএম ডিভিশন হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ২০০৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফাইন্যান্স-এ মাস্টার অব বিজনেস এডমিনিস্ট্রেশন (এমবিএ) ডিগ্রী অর্জন করেন ।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ