বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ বেনাপোল স্থলবন্দরে

প্রকাশঃ

গতকাল সোমবার সকাল থেকে ধর্মঘটের কারনে বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে দুই দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী চলাচল স্বাভাবিক রয়েছে।

জানা গেছে, বেনাপোল স্থলবন্দরে কর্মরত নাইট গার্ড, হ্যান্ডলিং শ্রমিক ও সিএন্ডএফ এজেন্ট কর্মচারী কর্তৃক বেনাপোল স্থলবন্দরে ভারতীয় ট্রাক ড্রাইভারদের নিকট হতে অতিরিক্ত বকসিস আদায়ের নামে তাদেরকে হয়রানী ও নির্যাতন করা হচ্ছে। এরই প্রতিবাদে ভারতের ট্রাক মালিক সমিতি ও ট্রান্সপোর্ট মালিক সমিতি ধর্মঘটের ডাকা দেয়। এ কারনেই বেনাপোল স্থলবন্দরের কার্যক্রম বন্ধ রয়েছে।

ভারতীয় ট্রাক ড্রাইভার অসিত বিশ্বাস বলেন, আমদানি পন্য নিয়ে বাংলাদেশে প্রবেশের পর বেনাপোল বন্দরে বিভিন্ন সংগঠনের কাছে নানান ভাবে হয়রানি হতে হয়। তারা বকসিস এর নামে জোর করে টাকা আদায় করে। এ সব সমস্যা সমাধান না হলে কোন পন্য বাহি ট্রাক বাংলাদেশে যাবে না বলে বাংলাদেশি ব্যবসায়ীদের জানিয়ে দেয়া হয়েছে।

ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাশার জানান, বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ থাকলেও, দুই দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী চলাচল স্বাভাবিক রয়েছে। বেনাপোল চেকপোস্টে কাস্টমস সুপার আজিজুল হক বলেন, ভারতীয় ট্রাক মালিক সমিতি ও ট্রান্সপোর্ট মালিক সমিতি এ ধরনের অভিযোগ আগে কখনো করে নাই। তারা আমাদের কাছে কোন অভিযোগ না দিয়ে হঠাৎ আমাদানি রপ্তানি বাণিজ্য বন্ধ করে দিয়েছে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ