বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৬৬৯

প্রকাশঃ

চীনসহ সারা বিশ্বে প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৬৯ জনে। গতকাল শনিবার পর্যন্ত বিশ্বব্যাপী এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬৯ হাজারেরও বেশি মানুষ।

সিএনএন জানায়, করোনাভাইরাসে প্রথমবারের মতো ইউরোপের মাটিতে একজনের প্রাণহানি হয়েছে। এই ভাইরাসে আক্রান্ত একজন চীনা নাগরিক ফ্রান্স ভ্রমণ করার পর সেখানে মৃত্যুববরণ করেন, যা ইউরোপে প্রথম করোনাভাইরাস আক্রান্তে মৃতের ঘটনা।

এ নিয়ে চীনের মূল ভূখণ্ডের বাইরে প্রাণ হারাল ৪ জন। এর আগে হংকং, ফিলিপাইন ও জাপানে ৩ জন মারা গেছে।

বাংলাদেশে এখন পর্যন্ত কোনো করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায়নি। তবে গত ৯ থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত সিঙ্গাপুরে মোট পাঁচ বাংলাদেশি প্রবাসী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। তারা সেদেশে চিকিৎসাধীন রয়েছে।

মহামারী আকার ধারণ করা এই ভাইরাসে চিকিৎসা সেবা দেওয়ার সময় ৬ জন চিকিৎসক প্রাণ হারিয়েছেন। এ ছাড়া অন্তত ১ হাজার ৭১৬ জন চিকিৎসাকর্মী সংক্রমিত হয়েছেন।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। মহামারির আশঙ্কায় বিশ্বের বেশ কয়েকটি দেশ ইতিমধ্যেই চীনের সঙ্গে সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন রেখেছে।মানুষ থেকে মানুষে সংক্রমিত হওয়া এ ভাইরাস ঠেকাতে চীন-ভ্রমণে কড়াকড়ি আরোপ করেছে বেশ কয়েকটি দেশ।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ