শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

করোনায় সারাবিশ্বে মৃতের সংখ্যা ৩৭ হাজার ৬৮৬ জন

প্রকাশঃ

মরণঘাতী করোনাভাইরাস গত বছরের ডিসেম্বরের থেকে আজ মঙ্গলবার সকাল পর্যন্ত গত তিন মাসে বিশ্বব্যাপী ৭ লাখ ৮৪ হাজার ৭১৬ জন মানুষ আক্রান্ত হয়েছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

ওই বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, সোমবার পর্যন্ত বিশ্বজুড়ে ভাইরাসটি মোট প্রাণ কেড়েছে ৩৭ হাজার ৬৮৬ জনের। আর বিশ্বব্যাপী সেরে উঠেছে এক লাখ ৬৫ হাজার ৩৭০ জন।

সবচেয়ে বেশি মানুষ মৃত্যু হয়েছে ইতালিতে, ১১ হাজার ৫৯১ জনের। আর স্পেনে মারা গেছে ৭ হাজার ৭১৬ জন। চীনের হুবেই প্রদেশে মৃত্যু হয়েছে ৩ হাজার ১৮৭ জনের। আর ফ্রান্সে মারা গেছে ৩ হাজার ২৪ জন ও ইরানে ২ হাজার ৭৫৭ জন।

এরই মধ্যে যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা চীনের দ্বিগুন হয়েছে। দেশটিতে মোট আক্রান্ত ১ লাখ ৬০ হাজার ২০ জন। যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ০৮ জনে।

এদিকে ইতালিতে করোনাভাইরাসের হানা যেন থামছেই না। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও প্রাণ গেছে ৮১২ জনের। এর মধ্যে কেবল উত্তরাঞ্চলের লোম্বার্দিয়ায়ই মারা গেছে ৪৫৮ জন।

তবে আশার খবর হলো, কমেছে নতুন করে আক্রান্তের সংখ্যা। আর সুস্থ হয়ে ঘরে ফিরেছে ১ হাজার ৫৯০ জন।

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা গত কয়েকদিনের চেয়ে সোমবার অনেকটা কমেছে। নতুন করে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৫০ জন। এই নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ১ হাজার ৭৩৯ জন। এর মধ্যে প্রাণ গেছে ১১ হাজার ৫৯১ জনের। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১৪ হাজার ৬২০ জন। আর মুমূর্ষু অবস্থায় আছেন ৩ হাজার ৯৮১ জন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ