শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

শাহজালাল বিমানবন্দরে কার্গো সার্ভিস ২৪ ঘণ্টা চালু রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

প্রকাশঃ

বিমানে পণ্য পরিবহন গতিশীল করতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কার্গো সার্ভিস সেবা ২৪ ঘণ্টা চালু রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

একইসঙ্গে আমদানি করা মালামাল খালাস করার জন্য ব্যাংক সমূহের এলসি ওপেনিং শাখাগুলো শনিবারও খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় কার্গো সার্ভিস সেবা ২৪ ঘণ্টা চালু রাখা, ওয়ানস্টপ সার্ভিস চালু ইত্যাদি বিষয়ে সরকারি ও বেসরকারি স্টেকহোল্ডারদের অংশগ্রহণে এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান। এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক জনাব আবুল কালাম আজাদ, এফবিসিসিআই, বিজিএমইএ-এর সভাপতিসহ বিভিন্ন স্টেকহোল্ডারদের প্রতিনিধিগণ এবং সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভার সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার বিকেলে ব্যাংক থেকে ক্লিয়ারকৃত এয়ারওয়ে বিল এর মালামাল শনিবার ডেলিভারি দেওয়ার প্রক্রিয়া গ্রহণ করা হবে এবং কাস্টমস্ প্রয়োজনীয় জনবল সহ উপস্থিত থাকবে।

সভায় আরও অন্যান্য সিদ্ধাসমূহ:

১. শাহজালাল বিমানবন্দরে কার্গো আগমনের পূর্বেই প্রি এরাইভাল প্রসেসিং সম্পন্ন করতে হবে। উক্ত পদ্ধতিটি চালু করার জন্য এনবিআর থেকে এসআরও জারি করতে হবে। প্রি এরাইভাল প্রসেসিং-এর জন্য ফ্লো চার্ট তৈরি করতে হবে।

২. আমদানিকৃত মালামাল ডেলিভারি দেওয়ার জন্য রাত ৯টা পর্যন্ত ওয়্যার হাউজ খোলা রাখার ব্যবস্থা করতে হবে। এছাড়াও যদি কোনো এয়ারওয়ে বিল পেন্ডিং থাকে তা ক্লিয়ারের উদ্দেশ্যে বর্ধিত সময়ের জন্য ওয়্যার হাউজ খোলা রাখতে হবে।

৩. দ্রুত বিল অব এন্ট্রি প্রসেসিং ও শুল্কায়ন কার্যক্রম ত্বরান্বিত করার জন্য জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সার্ভার এবং কম্পিউটারসমূহের কনফিগারেশন উন্নয়ন করতে হবে।

৪. আমদানিকৃত মালামাল খালাস করার ক্ষেত্রে সংশ্লিষ্ট সংস্থাসমূহের দায়িত্ব এবং তা সম্পাদনের পদ্ধতি বিষয়ে বেবিচকের সদস্য (অপারেশন অ্যান্ড প্ল্যান) এর নেতৃত্বে গঠিত কমিটি ফ্লো চার্ট তৈরি করবেন।

৫. আমদানিকৃত মালামাল খালাস প্রক্রিয়াকে সহজ করা এবং এর সঙ্গে জড়িত প্রতিষ্ঠানসমূহ একজন করে ফোকাল পয়েন্ট নিয়োগ করবে। বেবিচকের সদস্য (অপারেশন অ্যান্ড প্ল্যান) মূল ফোকাল পয়েন্টের দায়িত্ব পালন করবেন এবং সমন্বয় করবেন।

৬. এছাড়া বিমান বন্দরের যাত্রী সেবার মান উন্নয়ন করতে হবে। কার্গো সার্ভিস সেবার সঙ্গে জড়িত প্রতিষ্ঠানসমূহ তাদের কমিটমেন্ট-এর বিষয়ে টিম সদস্যদের উৎসাহিত করবে।

৭. বেবিচকের একটি হট লাইন থাকবে, এ সম্পর্কিত অভিযোগ ও পরামর্শ সেখানে দেয়া যাবে।

We Provide 70-532 Practice For MCP, Microsoft Specialist

This Developing Microsoft Azure Solutions is the third wonder in this case. What is it, how can I not MCP, Microsoft Specialist 70-532 even tell Zhou http://www.passexamcert.com Meng asked with a Microsoft 70-532 Practice 70-532 Practice grin. Former Microsoft 70-532 Practice Microsoft 70-532 Practice Li Si, hesitated to do things very little.

And Microsoft 70-532 Practice you can often return to your country to Microsoft 70-532 Practice take care Developing Microsoft Azure Solutions of your gradually growing father. The special cotton quilt of the Microsoft 70-532 Practice mouth and the common heart. Even the village began to form 70-532 Practice such a social Microsoft 70-532 Practice atmosphere, and the sister in law or sister s nephew was MCP, Microsoft Specialist 70-532 Microsoft 70-532 Practice superior among us, and there was no sister or sister s nephew.

It was blown into Microsoft 70-532 Practice this kind Microsoft 70-532 Practice of forcing. These two scorpions are already attractive enough Developing Microsoft Azure Solutions MCP, Microsoft Specialist 70-532 to Microsoft 70-532 Practice make the salesperson and the Microsoft 70-532 Practice audience collapse. The first 70-532 Practice Microsoft 70-532 Practice thing I caught is you Do you understand Understand, understand.

শেয়ার করুনঃ

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ