শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

আক্কাচ উদ্দিন মোল্লা শাহ্জালাল ইসলামী ব্যাংক পিএলসি এর নির্বাহী কমিটির চেয়ারম্যান  এবং ফকির আখতারুজ্জামান ভাইস-চেয়ারম্যান পুনর্নির্বাচিত

প্রকাশঃ

শাহ্জালাল ইসলামী ব্যাংক পিএলসি-এর পরিচালক পর্ষদের ৩৭৩তম সভায় ০৭ ফেব্রুয়ারি ২০২৪ইং তারিখে সর্বসম্মতিক্রমে জনাব আক্কাচ উদ্দিন মোল্লা ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছেন। একই সভায় জনাব ফকির আখতারুজ্জামান নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছেন।
পুনর্নির্বাচিত নির্বাহী কমিটির চেয়ারম্যান জনাব আক্কাচ উদ্দিন মোল্লা ঢাকা জেলাধীন নবাবগঞ্জ থানার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৫৪ সালে জন্মগ্রহণ করেন। শিক্ষা জীবন শেষে তিনি তৈরী পোশাক শিল্প রপ্তানী বাণিজ্যে নিজেকে নিয়োজিত করেন। ব্যবসা-বাণিজ্যে তিন দশকের অধিক অভিজ্ঞতা সম্পন্ন আক্কাচ উদ্দিন মোল্লা মেধা ও পরিশ্রমে একাধিক তৈরী পোশাক শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলেন। তিনি রাসেল স্পিনিং মিলস্ লিমিটেড, পিএনআর ইন্ডাস্ট্রিজ লিমিটেড, একরাম সোয়েটারস লিমিটেড, তানিয়া কটন মিলস্ লিমিটেড, নুরুল ইসলাম স্পিনিং মিলস্ লিমিটেড, গুডম্যান ফার্মাসিউটিক্যালস লিমিটেড, তফাজ ড্রেসেস লিমিটেড এবং আলালপুর এগ্রো এন্ড ফিশারিজ লিমিটেড এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। তাছাড়া তিনি রাসেল গার্মেন্টস, রাসেল অ্যাপায়ারেলস এবং রাসেল ওয়াশিং প্ল্যান্ট এর স্বত্বাধিকারী। ব্যবসা-বাণিজ্যে সফলতার পাশাপাশি শিক্ষা ও স্বাস্থ্যসেবা ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের জন্য তিনি সমধিক পরিচিত। তিনি ওসমানিয়া মাদ্রাসা ও ওসমানিয়া মেমোরিয়াল হাসপাতালের প্রতিষ্ঠাতা। জনাব আক্কাচ উদ্দিন মোল্লা দীর্ঘদিন যাবৎ বিভিন্ন ব্যবসায়ী ও সামাজিক সংগঠনের সাথেও সম্পৃক্ত রয়েছেন। বর্তমানে তিনি বিজিএমইএ ও বিটিএমইএ এর সদস্য। পাশাপাশি তিনি নারায়ণগঞ্জ ক্লাবেরও একজন সদস্য। তিনি ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের উদ্দেশ্যে বিশে^র অনেক দেশ ভ্রমণ করেন।
পুনর্নির্বাচিত নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান জনাব ফকির আখতারুজ্জামান ১৯৫৬ সালে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলাধীন পাঁচরুখীতে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এবং তিনি শিক্ষা জীবন সমাপ্ত করে ব্যবসা-বাণিজ্য শুরু করেন। ব্যবসা-বাণিজ্যে তিন দশকের অধিক অভিজ্ঞতা তাঁকে একজন সফল নিট গার্মেন্টস ব্যবসায়ী হতে সহায়তা করে। জনাব ফকির আখতারুজ্জামান ফকির নিটওয়্যারস লিমিটেড, ফকির ইকো নিটওয়্যারস লিমিটেড, এফকেএল স্পিনিং লিমিটেড এবং জামান এগ্রো ফিসারিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক। দেশের জাতীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি বেশ কয়েকবার জাতীয় রপ্তানি ট্রফি (গোল্ড, সিলভার) অর্জন করেন এবং বাংলাদেশ সরকার কর্তৃক সিআইপি মনোনীত হয়েছেন। ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি শিক্ষা ও স্বাস্থ্যসেবা ক্ষেত্রেও তাঁর উল্লেখযোগ্য অবদান রয়েছে। তিনি নারায়ণগঞ্জের সাহেব আলী হাই স্কুল, বেগম আনোয়ারা কলেজ এবং মাদরাসা দারুল হাদীস সালাফিইয়াহ’র প্রতিষ্ঠাতা। ফকির আখতারুজ্জামান ঢাকার সেন্ট্রাল হাসপাতাল লিমিটেড এর পরিচালক। বহু সামাজিক ও ব্যবসায়িক সংগঠনের সাথে তাঁর দীর্ঘদিন যাবৎ সম্পৃক্ততা রয়েছে। এছাড়া তিনি বিজিএমইএ, বিটিএমইএ, পূর্বাচল ক্লাব এবং অল কমিউনিটি ক্লাবের একজন সদস্য। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা। জনাব ফকির আখতারুজ্জামান ব্যবসা-বাণিজ্যের সুবাধে বিশ্বের বিভিন্ন দেশে ভ্রমণ করেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ