শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

এমবিবিএস-এ না পড়েই বিশেষজ্ঞ ডাক্তার

প্রকাশঃ

এমবিবিএস-এ পড়ালেখা না করেই ’বিশেষজ্ঞ ডাক্তার ‘ হিসেবে প্রায় ১৫ বছর ধরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলায় চিকিৎসা চালিয়ে যাচ্ছেন এক ভুয়া চিকিৎসক। নামের মিল থাকার সুযোগ নিয়ে অন্য একজন চিকিৎসকের পরিচয় চুরি করে এইচএসসি পাস ওই ব্যক্তি ‘বিশেষজ্ঞ ডাক্তার’ হিসেবে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে এসেছেন বলে স্বীকার করেছেন নিজেই।

গতকাল সোমবার ভেজাল বিরোধী অভিযানে সিদ্ধিরগঞ্জের শিমরাইলের নিউ মুক্তি ডায়াগনস্টিক সেন্টার থেকে গোপন সংবাদের ভিত্তিতে এই ভুয়া চিকিৎসককে আটক করে র‌্যাব-১১।

মোস্তাক আহমেদ করিম বশির (৪৫) নামে এই ভুয়া চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজের অর্থোপেডিক সার্জারির একজন চিকিৎসকের পরিচয় দিয়ে এত বছর রোগী দেখে আসছিলেন। নামে মিল থাকায় তিনি এই ডাক্তারের প্যাড ও ভিজিটিং কার্ডও ব্যবহার করতেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন উনি এমবিবিএস ডাক্তার না। নিজের নামের সঙ্গে মিল থাকায় উনি ডা. মোস্তাক আহম্মেদের প্যাড ব্যবহার করে রোগীদের প্রেসক্রিপশন দিতেন। আসলে তিনি এইচএসসি পাস।

জিজ্ঞাসাবাদে তিনি আরও স্বীকার করেছেন, প্রায় ১৫ বছর ধরে ডাক্তার সেজে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছেন। মূলত তিনি একজন মিনারেল পানি সরবরাহের ব্যবসায়ী। আগে ফার্মেসির ব্যবসাও করতেন। তার ব্যাপারে সিদ্ধিরগঞ্জ থানায় একটি নিয়মিত মামলা দায়ের করবেন বলে জানান র‌্যাবের কর্মকর্তা।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ