লক্ষ্যমাত্রার চেয়ে অতিরিক্ত হজ্জ যাত্রী পরিবহন করেছে বিমান

ঢাকা, ৫ আগস্ট, ২০১৯ : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চলতি হজ-মৌসুমে বিমানের সর্বশেষ হজ-ফ্লাইট বোয়িং৭৭৭-৩০০ইআর বিজি-৩৩৮৩-এ আজ বিকাল ০৪:০৫ ঘটিকায় হজ-যাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশ্যে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। সেই সাথে শেষ হল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ২০১৯ সালের প্রি-হজ ফ্লাইট পরিচালন কার্যক্রম। গত ০৪ জুলাই থেকে শুরু হওয়া হজ-অপারেশন-২০১৯ এর কার্যক্রমের আওতায় এ পর্যন্ত ১৪৯টি ডেডিকেটেড এবং ৩২টি শিডিউল ফ্লাইটসহ ১৮১টি ফ্লাইট পরিচালনার মাধ্যমে মোট ৬৬,২৮৬ জন হজ-যাত্রী হজ পালনের উদ্দেশ্যে বিমানে সৌদি আরব পোঁছেছেন।

এবছর হজ্জ-ফ্লাইট ও শিডিউল ফ্লাইটে বিমানে মোট ৬৩,৫৯৯ জন হজ-যাত্রী পরিবহনের লক্ষ্যমাত্রা ছিল। কিন্তু ১২৭০ জন সরকারী প্রতিনিধিসহ অতিরিক্ত আরও ১৪১৭ জন সৌদি এয়ারলাইন্সের নির্ধারিত হজ-যাত্রীও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বহন করেছে।

এছাড়াও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চলতি হজ-মৌসুমে হজ-যাত্রীদের সুবিধার্থে চট্টগ্রাম থেকে জেদ্দা ১২টি ফ্লাইট, সিলেট থেকে জেদ্দা ২টি ফ্লাইট, চট্টগ্রাম থেকে মদিনা ০৭টি ফ্লাইট এবং সিলেট থেকে মদিনায় ১টি ফ্লাইট পরিচালিত হয়েছে।

আগামী ১৭ আগস্ট থেকে শুরু হবে বিমানের পোস্ট-হজ ফ্লাইট কার্যক্রম এবং চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। পোস্ট হজে ১৪৭টি ডেডিকেটেড এবং ২৯টি সিডিউল ফ্লাইটসহ মোট ১৭৬টি ফ্লাইট পরিচালনা করা হবে।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ