বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

UCB Bank

নিদিষ্ট কিছু স্মার্টফোনে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ সেবা

প্রকাশঃ

যুগের সাথে তালমিলিয়ে অনেকেই স্মার্টফোন ব্যবহার করেন। সেই সঙ্গে হোয়াটসঅ্যাপও ব্যবহার করেন। বিশ্বের কোটি কোটি মানুষ এখন এই অনলাইন মেসেজিং অ্যাপ ব্যবহার করেন। কারণ এ অ্যাপে ছবি, ভিডিও, গান, ফোন নম্বর, রেকর্ডিং ইত্যাদি মুহূর্তে পাঠিয়ে দেওয়া যায়। কিন্তু হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, ২০২০ থেকে বেশ কয়েকটি অ্যান্ড্রয়েড এবং আইওএস সিস্টেমে বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ সেবা।

২০২০ সালের ফেব্রুয়ারি থেকে অ্যান্ড্রয়েড ২.৩.৭ অপারেটিং সিস্টেম এবং আইওএস ৭ অপারেটিং সিস্টেমে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ পরিষেবা। এই অপারেটিং সিস্টেম সম্বলিত অ্যান্ড্রয়েড ফোনগুলো হল, স্যামসাং গ্যালাক্সি এস ২, এলটিই আই-৯২১০টি, স্যামসাং গ্যালাক্সি এস লাইটরে ৪জি, লেনোভো কে ৮০০, মটোরোলা এক্সটি ৫৩২, মটোরোলা ফায়ার এক্সটি ৩১৭, এলজি প্রাডা ৩.০ পি ৯৪০, এইচটিসি ভেলোসিটি ৪জি, মটোরোলা মোটোলুক্সে এক্সটি ৬১৫, এলজি স্পেকট্রাম ভিএস ৯২০, এলজি অপ্টিমাস থ্রিডি ম্যাক্স পি সিরিজ, হুয়াওয়ে এক্টিভা ৪জি এম ৯২০ ও অন্যান্য।

এদিকে আবার গ্রাহকদের আতঙ্কিত না হওয়ার বার্তা দিয়ে সংস্থাটি জানিয়েছে, আইওস ২.৫.১ অপারেটিং সিস্টেমে ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ। ফলে জিওফোন ১ এবং জিওফোন ২ এ এই পরিষেবা থাকবে। এছাড়াও নোকিয়ার ৪জি ফিচার ফোনেও হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ