মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

গত রাতে সৌদি থেকে ফেরত এসেছে আরও ১৫৩ বাংলাদেশি

প্রকাশঃ

সৌদি সরকারের ধরপাকড়ের শিকার হয়ে গতকাল বুধবার (৩০ অক্টোবর) রাতে আরও ১৫৩ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। সৌদি এয়ারলাইন্সের এসভি-৮০৪ বিমানে দেশে ফেরেন তারা।

গতকাল ফেরত আসা কুমিল্লার শাহজাহান মিয়া, ব্রাহ্মণবাড়িয়ার নজরুল ইসলাম বলেন, মাত্র দেড় মাস আগে সৌদি আগে গিয়েছিলেন, নওগাঁর সাত্তার ও রাজবাড়ীর নাজমুল গিয়েছিলেন মাত্র আড়াই মাস আগে। খরচের টাকাও তুলতে পারেননি তারা। এরই মধ্যে ধরপাকড়ের শিকার হয়ে খালি হাতে দেশে ফিরতে হলো।  শুধু শূন্য হাতে ফিরেছেন তাই নয়,  এরমধ্যে কারও কারও পায়ে স্যান্ডেলটাও ছিল না।

ফেরত আসা কিশোরগঞ্জের খালেদের ব্যবসা ছিল সৌদি আরবে। তিনি জানান, ৫০ হাজার রিয়ালের ব্যবসা রেখেই শূন্য হাতে দেশে ফিরতে হয়েছে তাকে।

বরাবরের মতো গতকালও প্রবাসী কল্যাণ ডেস্কের সহযোগিতায় ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম থেকে খাবার-পানিসহ নিরাপদে বাড়ি পৌঁছানোর জন্য জরুরি সহায়তা প্রদান করা হয়।

ব্র্যাক অভিবাসন কর্মসূচির প্রধান শরিফুল হাসান জানান, চলতি বছর এখন পর্যন্ত অন্তত ১৮ হাজার বাংলাদেশিকে সৌদি আরব থেকে ফেরত পাঠানো হয়েছে। সাধারণ ফ্রি ভিসার নামে গিয়ে এক নিয়োগকর্তার বদলে আরেক জায়গায় কাজ করার সময় ধরা পড়ে ফেরত আসছেন।

তিনি বলেন, সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস বলছে, নির্দোষ কাউকে ফেরত পাঠানোর বিষয়টি জানতে পারলে তারা সৌদি সরকারের সাথে যোগাযোগ করবে। দূতাবাসের এ তৎপরতার পাশাপাশি রিক্রুটিং এজেন্সিগুলোকে দায়িত্ব নিতে হবে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ